ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » নিউইয়র্ক বাংলা সাহিত্য পুরস্কার পাচ্ছেন সেলিনা হোসেন

নিউইয়র্ক বাংলা সাহিত্য পুরস্কার পাচ্ছেন সেলিনা হোসেন

নিউইয়র্ক বাংলা সাহিত্য
পুরস্কার পাচ্ছেন সেলিনা হোসেন
অনলাইন ডেস্ক:

বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেনকে নিউইয়র্ক বাংলা বইমেলায় তাঁর সাহিত্য কীর্তির জন্য ‘মুক্তধারা/জিএফবি সাহিত্য পুরস্কার প্রদান’ করা হচ্ছে। ২৭ সেপ্টেম্বর মেলার শেষ দিন এই পুরস্কার আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। মুক্তধারার নির্বাহী পরিষদের এক বৈঠকে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এর আগে মুক্তধারা সাহিত্য পুরস্কার পেয়েছেন কবি নির্মলেন্দু গুণ, বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান, বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আবু সায়ীদ এবং কথা সাহিত্যিক দিলারা হাশেম।  উল্লেখ্য, নিউইয়র্কের মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে ১৮ সেপ্টেম্বর শুরু হয়েছে ১০ দিন ব্যাপী ‘নিউইয়র্ক বাংলা বইমেলা’। এটি হচ্ছে ২৯-তম বাংলা বইমেলা। বাংলাদেশ ও পশ্চিম বাংলার বাইরে এটিই বৃহত্তম ও সবচেয়ে দীর্ঘস্থায়ী বইমেলা।

করোনাভাইরাসের কারণে এই মেলা এবছর ভার্চুয়ালে অনুষ্ঠিত হচ্ছে। মুজিব বর্ষে আয়োজিত এই মেলা উৎসর্গ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি।

৩০ দেশ থেকে বাংলা ভাষার কবি-লেখক-সাহিত্যিক-শিল্পী এই ভার্চুয়াল মেলায় অংশগ্রহণ করছেন বলে আয়োজকরা জানান।

সোম থেকে শুক্রবার নিউইয়র্ক সময় রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠান হবে। শনি ও রবিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে অনুষ্ঠান। বইমেলায় ২৫টি প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করেছে। আন্তর্জাতিক মূল্যের ওপর ৫০ শতাংশ হ্রাসকৃত মূল্যে পৃথিবীর সকল দেশ থেকে বই কেনার সুযোগ রয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com