ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » নিম্নমানের মেডিক্যাল সামগ্রী বিক্রির দায়ে জরিমানা
নিম্নমানের মেডিক্যাল সামগ্রী বিক্রির দায়ে জরিমানা

নিম্নমানের মেডিক্যাল সামগ্রী বিক্রির দায়ে জরিমানা


  চট্টগ্রাম প্রতিনিধি: নিম্নমানের মেডিক্যাল সামগ্রী বিক্রির দায়ে চট্টগ্রামে দু’লাখ টাকা জরিমানা করা হয়ে। জেলা প্রশাসন ও ওষুধ প্রশাসন অধিদফতরের যৌথ উদ্যোগে অভিযান পরিচালিত হয়ে।
সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নগরীতে এ অভিযান চালানো হয়।
অভিযানে নগরীর প্রবর্তক মোড়ে রওশন এন্টারপ্রাইজকে নিম্নমানের মেডিক্যাল সরঞ্জাম বিক্রির অভিযোগে ২ লাখ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক এবং ওষুধ প্রশাসন অধিদফতর চট্টগ্রামের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান অভিযানে নেতৃত্ব দেন।
ম্যাজিস্ট্রেট ওমর ফারুক জানান, করোনার সময় প্রয়োজনীয় মেডিক্যাল সামগ্রীর চাহিদা বেড়ে যাওয়ায় অসাধু ব্যাবসায়ীরা নিম্নমানের মেডিক্যাল সরঞ্জাম বিক্রি করে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করছে। নিম্নমানের সরঞ্জাম ব্যবহারে রোগীদের মধ্যে ভুল বার্তা যাওয়ার পাশাপাশি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা।
ম্যাজিস্ট্রেট ওমর ফারুক আরো জানান,যারা নিম্নমানের সামগ্রী বিক্রি করে মানুষের সঙ্গে প্রতারণা করছে, তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
নগরীর আকবরশাহ থানাস্থ সেভেন মার্কেট ও সংলগ্ন ঔষধের দোকানে নির্ধারিত মুল্যের অতিরিক্ত দাম নেয়ার অভিযোগ করেন ভোক্তভোগীরা। তাছাড়াও লাইসেন্স বিহীন লোকেরা ঔষধের দোকান খুলে ব্যবসা করার অভিযোগ তো আছেই। এলাকার ভোক্তভোগীরা সেভেন মার্কেট ও সংলগ্ন এলাকায় জেলা প্রশাসন ও ওষুধ প্রশাসনের অভিযান পরিচালনার জোর দাবী জানান। 

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*