Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নির্বাচনের বার্তা নিয়ে বাড়ি যাচ্ছেন আওয়ামী লীগের এমপিরা

নির্বাচনের বার্তা নিয়ে বাড়ি যাচ্ছেন আওয়ামী লীগের এমপিরা

অনলাইন ডেস্ক:

আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি এগিয়ে রাখতে এবার নিজ এলাকায় ঈদ করতে যাচ্ছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বেশির ভাগ নেতা, মন্ত্রী ও সংসদ সদস্য। তাঁরা ঈদ উপলক্ষে দলের নেতা-কর্মী ও ভোটারদের সঙ্গে সম্পর্ক ঝালিয়ে নেওয়ার চেষ্টা করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ঈদ উপহারও বিতরণ করবেন তাঁরা।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা জানান, ঈদের এই সময়ে দলের গুরুত্বপূর্ণ নেতারা নিজ নির্বাচনী এলাকায় থেকে নেতা-কর্মীদের উজ্জীবিত করার কাজ করবেন। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে মানুষকে সচেতন করবেন।

দলের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর ১০ নেতা নিজ এলাকায় ঈদ করবেন। ঈদ উৎসবকে কাজে লাগিয়ে নির্বাচনী মাঠ নিজের পক্ষে রাখার কৌশল ও কর্মপন্থা নির্ধারণ করবেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা  জানান, ঈদের সময় মানুষের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করে। এ সময় নেতা-কর্মীদের মাঝে ছোটখাটো বিরোধ নিষ্পত্তি সহজ হয়। বিভিন্ন এলাকায় সংসদ সদস্যদের সঙ্গে আওয়ামী লীগের পদে থাকা নেতাদের বিরোধ বেড়ে গেছে। দলের নেতাদের সঙ্গে বিরোধ কমিয়ে আনতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে সংসদ সদস্যদের নির্দেশনাও দেওয়া হয়েছে। আগামী নির্বাচন সামনে রেখে ঈদের আমেজ কাজে লাগিয়ে দলের অভ্যন্তরীণ বিরোধ কমিয়ে আনার চেষ্টা চলবে।

ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল তিন দিন ধরে তাঁর নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। তিনি দুই উপজেলায় দলীয় ও সরকারি বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এসব কর্মসূচিতে সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরেন আলী আজম। আগামী ২৩ এপ্রিল পর্যন্ত তিনি নির্বাচনী এলাকায় অবস্থান করবেন।

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন গত ১৭ এপ্রিল সোমবার সকালে তাঁর নির্বাচনী এলাকায় এসেছেন। দুই দিন ধরে তিনি দুটি উপজেলায় দলীয় বিভিন্ন কর্মসূচির পাশাপাশি সরকারি বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। ঈদ পর্যন্ত তিনি নির্বাচনী এলাকায় অবস্থান করবেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল মৌলভীবাজারের কুলাউড়ায়, আফজাল হোসেন পটুয়াখালীতে ঈদ উদযাপন করবেন। এ দুই নেতা এরই মধ্যে তাঁদের নির্বাচনী এলাকার মানুষের মাঝে ঈদ উপহারসামগ্রী বিতরণ করেছেন।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ চাঁদপুরের কচুয়া আসন থেকে মনোনয়নপ্রত্যাশী। তিনি আগামীকাল বৃহস্পতিবার কচুয়ায় যাবেন। সেখানকার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় ৯ হাজার শাড়ি ও কয়েক শ পাঞ্জাবি বিতরণ করবেন।

গতকাল নিজ এলাকা চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়ার উদ্দেশে রওনা হয়েছেন দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন। তিনি বলেন, ‘আমি সাতকানিয়ায় নিজের গ্রামে ঈদ উদযাপন করব। এরই মধ্যে আমি এলাকায় সাত হাজার ৭০০ পরিবারের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করেছি।’

শরীয়তপুর-৩ আসনে মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল আউয়াল শামীম। তিনি জানান, আগামীকাল নির্বাচনী এলাকায় অসহায় মানুষের মাঝে ঈদ উপহারসামগ্রী বিতরণ করবেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক নিজের নির্বাচনী এলাকা মোহাম্মদপুর, আদাবরের নেতা-কর্মী ও ভোটারদের সঙ্গেই ঈদ উদযাপন করবেন। তিনি বলেন, ‘প্রকৃত রাজনীতিবিদরা ঈদ আনন্দ জনগণের সঙ্গেই করে থাকেন। সুখে, দুঃখে মানুষের পাশে থাকাই তো আমাদের রাজনীতি।’

দলীয় একাধিক সূত্র জানায়, নির্বাচনে দলকে প্রস্তুত করা এবং ভোটারদের মাঝে সরকারের উন্নয়নমূলক কাজের প্রচার চলবে ঈদের সময়। এর জন্য বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের নেতা ও জনপ্রতিনিধিরা।

About Syed Enamul Huq

Leave a Reply