ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » পথশিশুদের জন্মনিবন্ধন-গুরুত্ব, প্রতিবন্ধকতা ও করণীয় শীর্ষক মত-বিনিময় সভা অনুষ্ঠিত
পথশিশুদের জন্মনিবন্ধন-গুরুত্ব, প্রতিবন্ধকতা ও করণীয় শীর্ষক মত-বিনিময় সভা অনুষ্ঠিত

পথশিশুদের জন্মনিবন্ধন-গুরুত্ব, প্রতিবন্ধকতা ও করণীয় শীর্ষক মত-বিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: কারিতাস আলোকিত শিশু প্রকল্প, মিরপুর- আরামবাগ পথশিশুদের জন্ম নিবন্ধন, প্রতিবন্ধকতা ও করণীয় শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত। গতকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) কারিতাস আলোকিত শিশু প্রকল্প,আরামবাগ, মিরপুর, ঢাকা’র উদ্যোগে ৬ নং ওয়ার্ড কাউন্সিলর এর কার্যালয়ে পথশিশুদের জন্মনিবন্ধন গুরুত্ব, প্রতিবন্ধকতা ও করণীয় বিষয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়। উল্লেখ্য যে, বাংলাদেশে ১.১৫ মিলিয়নেরও অধিক পথশিশু রয়েছে, যাদের এক-তৃতীয়াংশ ঢাকায় বসবাস করে। পরিবার ও সমাজ থেকে বিচ্ছিন, রাস্তায় বসবাস করে বা রাস্তায় থেকে জীবিকা উর্পাজনকারী শিশুরাই মুলতঃ এই প্রকল্পের প্রত্যক্ষ লক্ষ্যিত সুফলভোগী। গৃহহীন, রাস্তায় কাজ ও বসবাস করে। দিন কিংবা রাতের অধিকাংশ সময় এইসব শিশুরা বাজার, রেল ষ্টেশন, লঞ্চঘাট, বাস টার্মিনাল বা টোকাইয়ের কাজ ও ভিক্ষা বৃত্তিতে নিয়োজিত থাকে তাদের নিয়ে এই প্রকল্প কাজ করে থাকে।
উক্ত সভায় সভাপতিত্ব করন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর, তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পী। তিনি বলেন, পথ শিশুরা আমাদের সমাজেরই অংশ। তাদেরকে বিপদাপন্নতার মাঝে রেখে সমাজের উন্নয়ন সম্ভব নয়। তাদের সুরক্ষা দেয়া আমাদের সামাজিক ও রাষ্ট্রীয় দায়িত্ব। আসুন আমরা সবাই মিলে এদের দায়িত্ব নেই, সুরক্ষা দেই এবং এদের জীবনকে আলোকিত করতেক কারিগরী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলি।
আরো উপস্থিত ছিলেন কামরুন নাহার, কর্মসূচী কর্মকর্তা (শিক্ষা ও উন্নয়ন), কারিতাস ঢাকা অঞ্চল, জছপিন সান্দ্রা আন্তনী, জুনিয়র কর্মসূচী কর্মকর্তা, মিরপুর, আরামবাগ, ঢাকা, মিজানুর রহমান বাপ্পী, রেজাউল করিম রাজু-ব্যক্তিগত সচিব , আব্দুল কাদের-সহকারী মহাসচিব সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত সভায় উপস্থিত বক্তারা পথশিশুদের জন্মনিবন্ধন, সামাজিক নিরাপত্তা ও বিভিন্ন সুযোগ-সুবিধাসমূহ আদায়ের লক্ষ্যে করণীয় সম্পর্কের ব্যাপারে উম্মুক্ত আলোচনায় অংশ নেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com