ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » পদ্মা সেতুর নতুন বাস ভাড়া নির্ধারণ করল সরকার, ঢাকা-শরীয়তপুর ভাড়া ২১৮
পদ্মা সেতুর নতুন বাস ভাড়া নির্ধারণ করল সরকার, ঢাকা-শরীয়তপুর ভাড়া ২১৮

পদ্মা সেতুর নতুন বাস ভাড়া নির্ধারণ করল সরকার, ঢাকা-শরীয়তপুর ভাড়া ২১৮

শরিয়তপুর সংবাদাতা:
২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর ২৬ জুন থেকেই দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের যান পরিবহন বাস চলাচলের জন্য ব্যবহার করবে পদ্মা সেতু। ৭ জুন বিআরটিএর পরিচালক (প্রকৌশল) শীতাংশু শেখর বিশ্বাসের সই কৃত এক বিজ্ঞপ্তি বিআরটিএর ওয়েবসাইটে আপলোড করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী, পদ্মা সেতুর টোল সমন্বয় করে ভাড়া ১০ থেকে ১১ টাকা বাড়ানো সহ। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া বাড়িয়েছে  বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)
গত মাসে পদ্মা সেতুর টোল রেট নির্ধারণের পর এ পদক্ষেপ নিলো বিআরটিএ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ জুন সেতুটি উদ্বোধন করবেন এবং পরদিন দেশের দীর্ঘতম সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানা গেছে।
২৫ জুন উদ্বোধন পরে পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়ার পর থেকে নতুন ভাড়া প্রযোজ্য হবে।
তবে ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে ব্যবহারের জন্য সরকার টোল আরোপ শুরু করলে বাস ভাড়া আবারও বাড়তে পারে।
সড়ক ও জনপথ অধিদপ্তর থেকে জানা যায়, তারা এই বছরের ১ জুলাই থেকে এক্সপ্রেসওয়ে থেকে টোল আদায় শুরু করতে পারে। তবে এ বিষয়ে এখনো কোনো আদেশ জারি হয়নি। অন্যান্য আন্তঃজেলা টার্মিনালের বাসের জন্য নয়, ঢাকার সায়দাবাদ থেকে শুরু হওয়া বাসের জন্য নতুন রেট প্রযোজ্য হবে।
যদি বাসগুলো সায়দাবাদ ছাড়া অন্য টার্মিনাল ব্যবহার করে, তাহলে নতুন রুট পারমিট নিতে হবে বলে বিআরটিএ কর্মকর্তারা জানিয়েছেন।
বিজ্ঞপ্তি অনুযায়ী, ঢাকা-ভাঙ্গা-মাদারীপুর-বরিশালের ভাড়া ৪১২ টাকা, ঢাকা-রাজৈর-গোপালগঞ্জের ভাড়া ৫০৪ টাকা, ঢাকা-গোপালগঞ্জ-খুলনার ভাড়া ৬৪৯ টাকা, ঢাকা-জাজিরা-শরীয়তপুরের ভাড়া ২১৮ টাকা, ঢাকা-বরিশাল-পিরোজপুরের ভাড়া ৫৩৪ টাকা, ঢাকা-গোপালগঞ্জ-বাগেরহাট-পিরোজপুরের ভাড়া ৬২৮ টাকা, ঢাকা-বরিশাল-পটুয়াখালীর ভাড়া ৫০১ টাকা, ঢাকা-ভাঙ্গা-মাদারীপুরের ভাড়া ৩২৭ টাকা, ঢাকা-গোপালগঞ্জ-খুলনা-সাতক্ষীরার ভাড়া ৬৩৩ টাকা, ঢাকা-ভাঙ্গা-ফরিদপুরের ভাড়া ২৮৮ টাকা, ঢাকা-মাদারীপুর-বরিশাল-ভোলা-চর ফ্যাশনের ভাড়া ৬৫৩ টাকা, ঢাকা-বুড়িগঙ্গা দ্বিতীয় সেতু-শরীয়তপুরের ভাড়া ২১৯ টাকা এবং ঢাকা-মাদারীপুর-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটার ভাড়া ৬৯৪ টাকা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com