Wednesday , 8 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ : ঢোকা যাচ্ছে না সাইটে

প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ : ঢোকা যাচ্ছে না সাইটে

অনলাইন ডেস্ক:

আজ বুধবার (১৪ ডিসেম্বর) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশের কথা আছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এই ফল প্রকাশ করা হবে। তবে বুধবার দুপুর থেকে অধিদপ্তরের ওয়েবসাইটে প্রবেশ করতে পারছে না সেবাকাঙ্ক্ষীরা।

সর্বশেষ দুপুর ২টা ১৫টা মিনিটে চেষ্টা করেও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রবেশ করা যায়নি।

ধারণা করা হচ্ছে, ফল প্রত্যাশীদের অতিরিক্ত ভিজিটের কারণে সাইট ডাউন হয়ে গেছে।

এ বিষয়ে জানতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তারা কেউ ফোন রিসিভ করেননি।

নিয়োগ বিজ্ঞপ্তিতে ৩২ হাজার জনবল নেওয়ার কথা বলা হলেও পদের সংখ্যা পাঁচ হাজার বাড়ানোর কথা জানায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর ফলে মোট ৩৭ হাজারের কিছু বেশি শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হবে আজ।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেছিলেন, ‘আমাদের শূন্যপদ অনেক আছে। এই নিয়োগে পাঁচ হাজার পদ বাড়িয়ে মোট ৩৭ হাজারের কিছু বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আগামী ১৪ ডিসেম্বর ফল প্রকাশ করা হবে। ’

সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। করোনা মহামারির কারণে সে সময় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। চলতি বছর লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়েছে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রমের ইতিহাসে এটিই এখন পর্যন্ত সবচেয়ে বড় নিয়োগপ্রক্রিয়া। এ নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা তিন ধাপে নেওয়া হলেও চূড়ান্ত ফলাফল একবারেই প্রকাশ করা হচ্ছে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply