Sunday , 28 May 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
‘বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অনুদান দেবেন প্রধানমন্ত্রী’
--ফাইল ছবি

‘বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অনুদান দেবেন প্রধানমন্ত্রী’

অনলাইন ডেস্ক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঘুরে দাঁড়াতে পর্যাপ্ত অনুদান দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (৫ এপ্রিল) রাজধানীর খিলগাঁওয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন- গোড়ান খেলার মাঠের উন্নয়ন ও নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে সাংবাদিকদের এই কথা জানান তিনি।

সিটি মেয়র আরো বলেন, ‘আমার সঙ্গে প্রধানমন্ত্রীর আজকে কথা হয়েছে, উনিও বলেছেন যে এ ঘটনার ক্ষতির পরিমাণ নির্ণয় করা হবে। তারপরই সব ক্ষুদ্র বিনিয়োগকারীদের পর্যাপ্ত পরিমাণে অনুদান দেওয়া হবে। যাতে করে তারা ঘুরে দাঁড়াতে পারেন। তারা যেন তাদের ব্যবসায় আবার নামতে পারেন এবং এ অর্থটাকে যেন তারা তাদের পুঁজি হিসেবে ব্যবহার করতে পারেন। সেই বিবেচনা করে আমরা অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছি।’

গতকাল মঙ্গলবার আগুনে বঙ্গবাজার মার্কেটের আড়াই হাজারসহ আশপাশের মার্কেট মিলিয়ে প্রায় পাঁচ হাজার দোকান পুড়ে গেছে বলে দাবি করেছে দোকান মালিক সমিতি। সাতটি মার্কেটের ব্যবসায়ীদের দাবি, আগুন লাগার ঘটনায় তাঁদের হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ক্ষতিগ্রস্তদের তালিকা ও ক্ষয়ক্ষতি নিরূপণে আট সদস্যের একটি কমিটি গঠন করার কথা জানিয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply