Friday , 26 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বরগুনায় ওয়াস পণ্যের চাহিদা বৃদ্ধির মেলা

বরগুনায় ওয়াস পণ্যের চাহিদা বৃদ্ধির মেলা

বরগুনা প্রতিনিধি:
 বরগুনা পৌরসভা ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতি কর্তৃক আয়োজিত হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি),র সহযোগিতায় (১৯ সেপ্টেম্বর ) সোমবার বিকাল ৩টায় পৌর-শহরের নয়াকাটা এলাকায় হামিদা স্যানিটারি প্রাঙ্গণে  ওয়াস পণ্যের চাহিদা বৃদ্ধি ও প্রচার শীর্ষক মেলার আয়োজন করা হয়। হামিদা স্যানিটারি উদ্যোক্তা ও বরগুনা পৌরসভার ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির সাধারন সম্পাদক মোছা: হামিদা খাতুন এর সভাপতিত্বে মেলায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক মাহবুবুর রহমান অভি, পৌর প্রতিনিধি মো .হাকিমন্যাপকিন উদ্যোক্তা সুমি, শিউলী রানী , কনজ্যুমার গ্রুপের সভাপতি রাবেয়া, ও  আ.খালেক প্রমুখ।
এ সময়  মেলায়  ওয়াস পণ্য প্রদর্শন করা হয়। মেলায় ওয়াস বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বউ রানী ও সূর্যমূখী স্যানিটারি ন্যাপকিন উদ্যোক্তা মেলা উপলক্ষে ও প্রচারের জন্য বিশেষ ছাড়ে পণ্য বিক্রয় করা হয় এবং অংশগ্রহণকারী পুরুষ, নারী ও কিশোরীরা পণ্য ক্রয় করেন।
মেলায় কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। মেলার লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করেন হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) মার্কেট ডেভেল্পমেন্ট অফিসার সাবিনা ইয়াসমিন এবং নান্নু মিয়া । মেলায় অনুষ্ঠান পরিচালনা করেন ট্রেনিং অফিসার মো. শরিফুল ইসলাম খান।
চার ধরনের ওয়াশ উদ্যোক্তাদের নিয়ে হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) বরগুনা পৌরসভায় কাজ করছে। ওয়াশ উদ্যোক্তাদের দোকানে কি ধরনে ওয়াশ পন্য পাওয়া যায় , কিভাবে ক্রয়-বিক্রয় করা হয়। ওয়াশ উদ্যোক্তাদের ক্রেতাদের সেবা প্রদান, ক্রেতাদের প্রত্যাশা ,সম্পর্কসহ স্বাস্থ্য সম্মত টয়লেট, নিরাপদ পানি ,মানব বর্জ্য ও ব্যক্তিগত স্বাস্থ্য এ ৪টি বিষয়ে ব্যাপক আলোচনা করেন উদ্যোক্তারা।
 উল্লেখ্য এইচ পি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে বরগুনা পৌরসভায় ওয়াশ বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াশ ব্যবস্থার মানবৃদ্ধি করে ওয়াশ পন্যের পরিচিতি ও চাহিদা বৃদ্ধির এবং বাংলাদেশ সরকারের স্থায়ীত¦শীল উন্নয়ন অভিষ্ঠ লক্ষ্য -২০৩০ অর্জনে অবদান রাখবে।
এম আর অভি বরগুনা প্রতিনিধি

About Syed Enamul Huq

Leave a Reply