ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বরগুনায় দ্রুত নির্মাণ করা হচ্ছে মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর
বরগুনায় দ্রুত নির্মাণ করা হচ্ছে মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর

বরগুনায় দ্রুত নির্মাণ করা হচ্ছে মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর

বরগুনা প্রতিনিধি:

সদর উপজেলা প্রশাসনের সার্বক্ষনিক নিবিড় পর্যবেক্ষনে বরগুনায় দ্রুত গতিতে এগিয়ে চলছে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের গৃহ নির্মাণের কাজ। বরগুনা সদর উপজেলা প্রশাসনের বাস্তবায়নে শহরের অদূরে গৌরিচন্না ইউনিয়নে খেজুরতলা রুপালী চত্তর এলাকায় নিরিবিলি পরিবেশে চলছে এ ঘর নির্মাণের সুবিশাল কর্মযজ্ঞ। সঠিক মানের নির্মাণ সামগ্রী ও সুদক্ষ নির্মাণ শ্রমিক কারিগর ও ওয়ার্কসপ মিস্ত্রিদের নিপুন হাতের ছোঁয়ায় এ এলাকায় মাথা উচুঁ করে দাঁড়াচ্ছে সাড়ি সাড়ি রঙ্গ-বে-রঙ্গের গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর।
সদর উপজেলা প্রকল্প বাসÍবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে , আশ্রয়নের অধিকার- শেখ হাসিনার উপহার’ এই স্লো-গানে আশ্রয়ন-২ প্রকল্পর গৃহহীন ও ভূমিহীন ক’ শ্রেণীর পরিবারের জন্য সেমিপাকা গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ২য় পর্যায় সদর উপজেলা প্রশাসন ১০০টি ঘর নির্মাণের কাজ শুরু করে। প্রতিটি ঘরে এক লাখ ৯০ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এর মধ্যে ৩৫ টি ঘরের নির্মাণ কাজ প্রায় শেষ। উপজেলা প্রশাসনের সার্বক্ষনিক নিবিড় পর্যবেক্ষনে ঘরের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এর পূর্বে প্রথম পর্যায়ে উপজেলা প্রশাসন এখানে ৩০টি ঘর নির্মাণ করে তা উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। পর্যায়ক্রমে সদর উপজেলায় উপকারভোগীকে (২ শতাংশ জমির দলিল ) সহ প্রধানমন্ত্রীর এ উপহারের মোট একশ ৩৯টি ঘর বরাদ্দ দেয়া হবে।
প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ শ্রমিক সিরাজ উদ্দিন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর নির্মাণের কাজ করতে পারায় নিজেকে সৌভাগ্যবান মনে হয়। আমরা আনন্দ ফূর্তি নিয়ে কাজ করছি। আমরা সিডিউল অনুসারে সঠিক নির্মাণ সামগ্রী দিয়ে সযতেœ উপহারের ঘর নির্মাণ করছি। তিনি আরও জানান, পুর্বে এ উপহারের ঘর নির্মাণ নিয়ে গনমাধ্যমে নানান অভিযোগ আপত্তির কথা শুনেছি। যাতে আর কোন ধরণের আপত্তি ও অভিযোগ না আসে। তাই আমরা পন্য সামগ্রী দিয়ে সঠিক নিয়মে সুন্দর ভাবে উপহারের ঘর নির্মাণ করছি।
সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) মো. জিয়াউর রহমান বলেন, আশ্রয়ন-২ প্রকল্পর গৃহহীন ও ভূমিহীন ক’ শ্রেণীর পরিবারের জন্য সেমিপাকা গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের বর্তমানে ৩৫টি ঘর নির্মাণের কাজ শুরু করেছি। এ ৩৫টি ঘরে কাজ প্রায় শেষের পথে। আর মাত্র একসপ্তাহ লাগতে পারে। বর্তমানে যে ঘরগুলো নির্মাণ করা হচ্ছে তা অত্যান্ত মজবুত ও টিকসই এবং যুগপোযগী। যা দেখতে অনেক সুন্দর। নির্মাণ শৈলী ভাল। সঠিক মানের পন্য সামগ্রী দিয়ে এখানে অত্যান্ত সুন্দর ভাবে প্রধানমন্ত্রীর উপহারের ঘর গুলো নির্মাণ করা হচ্ছে। আশা করছি আগামী ২৫ ডিসেম্বররের মধ্যেএ ৩৫টি ঘর উপকারভোগীদের মধ্যে হস্তান্তÍর করতে পারব। এর পূর্বে এ প্রকল্পের আওতায় ৩০টি ঘর উপকারভোগীদের মাঝে বরাদ্ধ দেয়া হয়েছে এবং সদর উপজেলায় পর্যাক্রমে মোট ১শ ৩৯ টি ঘর বরাদ্ধ দেয়া হবে।
বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার সামিয়া শরামিন বলেন, আমরা সদর উপজেলায় ২ পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহারের ১০০টি ঘর বরাদ্দ দেব। এর মধ্যে ৩৫টি ঘরের কাজ প্রায় সম্পন্ন হয়েছে। দ্রুতগতিতে ঘরের নির্মাণ কাজ চলছে। তিনি আরও জানান, এর পূর্বে আমরা ৩০টি ঘর বরাদ্ধ দিয়েছি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com