ব্রেকিং নিউজ
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ছাত্রীদের নিরাপত্তার স্বার্থে স্কুল বন্ধ ঘোষণা করেন প্রধান শিক্ষক
বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ছাত্রীদের নিরাপত্তার স্বার্থে স্কুল বন্ধ ঘোষণা করেন প্রধান শিক্ষক
--প্রেরিত ছবি

বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ছাত্রীদের নিরাপত্তার স্বার্থে স্কুল বন্ধ ঘোষণা করেন প্রধান শিক্ষক

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
 বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হারুনুর রশিদ নিজ ক্ষমতা বলে স্কুল বন্ধ রেখে রাজনৈতিক সংগঠন বিএনপিকে জনসমাবেশ করার অনুমতি প্রদান করা হয়েছে বলে ইউএনও বরাবর অভিযোগ দাখিল করেন  স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মো. রুকন মিয়া।
বিগত ৫ সেপ্টেম্বর সোমবার সকাল ১১ ঘটিকায় উপজেলা আওয়ামীলীগ ও বি এন পি সমাবেশ আহবান করেন।  এরই প্রেক্ষিতে বিশ্বম্ভরপুর  বালিকা উচ্চ বিদ্যালয় শহরের মধ্যবর্তী স্থানে অবস্থিত হওয়ায় ছাত্রীদের নিরপত্তার স্বার্থে ৩(তিন) দিনের ছুটির বিশেষ ক্ষমতাবলে বিদ্যালয় ঘোষণা করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ।
স্কুল ম্যানেজিং কমিটির সদস্য রুকন মিয়ার লিখিত অভিযোগে উল্লেখ করা হয় ৫ সেপ্টেম্বর ২০২২  রোজ সোমবার সরকারি কোন বন্ধ না থাকা সত্বেও বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হারুনর রশীদ বিদ্যালয় বন্ধ দিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপির জনসমাবেশ করার অনুমতি দিয়েছে।
অভিযোগের বিষয়ে বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, যেহেতু একই দিনে প্রধান দুই রাজনৈতিক দল উপজেলা সদরে সমাবেশ আহবান করছে তাই আমার স্কুল এর ছাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে আমি আমার বিশেষ ৩ (তিন) দিনের সংরক্ষিত ছুটির ক্ষমতাবলে  বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছি। বিদ্যালয়টিতে আমি প্রতিষ্টাকালীন সময় থেকে শিক্ষকতা করে আসছি। কাজেই এই বিদ্যালয়ের কিভাবে আর বেশি সাফল্য অর্জন করা যায় সেই লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। কিছু মানুষ এ বিদ্যালয়ের উন্নতি সহ্য করতে পারে না বলে তারা প্রপাগান্ডা ছড়াচ্ছে।
বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিউর রহিম জাদিদ  জানান লিখিত অভিযোগের বিষয়টি আমলে নিয়ে তদন্ত সাপেক্ষে  প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর জানানো হয়েছে। তিনি আরো বলেন, স্কুল বন্ধ রেখে রাজনৈতিক জনসমাবেশ করার জন্য  অনুমতি দেওয়ার কোন এখতিয়ার প্রধান শিক্ষকের নেই। তদন্ত সাপেক্ষে স্কুল প্রধান শিক্ষক মোহাম্মদ হারুনর রশীদ কে শোকজসহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণ  করা হতে পারে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com