ব্রেকিং নিউজ
Home » জাতীয় » বেনাপোলে পৌঁছেছে ভারত থেকে পাওয়া উপহারের ৩০ অ্যাম্বুলেন্স
বেনাপোলে পৌঁছেছে ভারত থেকে পাওয়া উপহারের ৩০ অ্যাম্বুলেন্স

বেনাপোলে পৌঁছেছে ভারত থেকে পাওয়া উপহারের ৩০ অ্যাম্বুলেন্স

অনলাইন ডেস্ক:

ভারতের পক্ষ থেকে সেদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া উপহারের ৩০টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স বেনাপোল পৌঁছেছে।

আজ শনিবার (৭ আগস্ট) ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোলে পৌঁছায়  করোনা সংক্রামক প্রতিরোধে দেওয়া এসব লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স। আগামী সেপ্টেম্বরে পর্যায়ক্রমে দেশে পৌঁছবে উপহারের আরো ৭৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স।

বেনাপোল কাস্টমসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ভারত সরকারের উপহারের ৩০টি অ্যাম্বুলেন্স আজ শনিবার ঢাকায় ভারতীয় হাইকমিশনের নামে বেনাপোল বন্দরে এসে পৌঁছায়। বন্দর থেকে এগুলো খালাশ নিতে উত্তরা মোটরস নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান আগামীকাল রবিবার বেনাপোল কাস্টমস কাগজপত্র দাখিল করবে। বন্দর এবং কাস্টমসের কার্যক্রম শেষে অ্যাম্বুলেন্সগুলো ওইদিনই ঢাকার উদ্দেশ্যে বেনাপোল ছেড়ে যাবে।

এর আগে গত বৃহস্পতিবার (৫ আগস্ট) অ্যাম্বুলেন্সগুলো পেট্রাপোলে পৌঁছায়। ওইদিন বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,  ভারতের পক্ষ থেকে উপহারের ৩০টি অ্যাম্বুলেন্স পেট্রাপোলে এসেছে। চলতি বছরের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা মহামারি মোকাবেলার যৌথ প্রচেষ্টায় বাংলাদেশকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। বাংলাদেশ সফরকালে তিনি স্বাস্থ্যসেবাকে আরো উন্নত করার জন্য এই ঘোষণা দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সেই প্রতিশ্রুতি পূরণে ৩০টি অ্যাম্বুলেন্স এখন পেট্রাপোলে এসেছে। বেনাপোল স্থল শুল্ক চেকপোস্টে ছাড়পত্র পাওয়ার পর এগুলো শিগগিরই ঢাকার উদ্দেশে রওনা হবে। বাকি অ্যাম্বুলেন্সগুলো সেপ্টেম্বরের শেষের দিকে পর্যায়ক্রমে পৌঁছবে বলে আশা করা যাচ্ছে।

অ্যাম্বুলেন্সগুলো করোনা মহামারি মোকাবেলায় বাংলাদেশ সরকারের ব্যাপক প্রচেষ্টাকে সমর্থন করার উদ্দেশ্যে প্রদান করা হয়েছে। এই উপহার বাংলাদেশের ভ্রাতৃত্বপূর্ণ জনগণের সহায়তার জন্য ভারতের অব্যাহত এবং দীর্ঘমেয়াদি অঙ্গীকারের প্রতিফলন বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*