ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও  জাতীয় শোক দিবস পালিত
ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও  জাতীয় শোক দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও  জাতীয় শোক দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।
ব্রাহ্মণবাড়িয়ায় সামাজিক দূরত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও  জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
রোববার (১৫ আগস্ট) সকালে স্বাস্থ্য বিধি মেনে শহরের বঙ্গবন্ধু স্কয়ারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেনী-পেশার মানুষ।
পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে ১৫ আগস্টের শোক দিবসের ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসক হায়াৎ উদ দৌলা খান, পুলিশ সুপার মো.আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগন অংশগ্রহন করেন।
সভায় বক্তারা ১৫ আগস্টের তাৎপর্য নিয়ে বিস্তর আলোচনা করেন। তার পাশাপাশি বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত সকলকে বিচারের দাবী জানানো হয়। এছাড়াও দিনটি পালনে শিশু একাডেমীর উদ্যোগে ভার্চৃুয়ালি শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা,  সুবিধাজনক সময়ে সকল মসজিদ, মন্দির, গীর্জা ও ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনা, বাদ জোহর সরকারি শিশু পরিবার ও এতিমখানা সমূহে পবিত্র কোরআন তেলাওয়াত, চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা লিখন প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।
এদিকে জেলা শিক্ষা অফিস, জেলা মহিলা ক্রীড়া সংস্থা ও শিল্পকলা একাডেমীর উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভাসহ নানা কর্মসূচী পালন করছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*