ব্রেকিং নিউজ
Home » জাতীয় » ভ্রমণ ভিসায় আমিরাতগামীদের হয়রানিতে সংসদীয় কমিটির ক্ষোভ
ভ্রমণ ভিসায় আমিরাতগামীদের হয়রানিতে সংসদীয় কমিটির ক্ষোভ
--ফাইল ছবি

ভ্রমণ ভিসায় আমিরাতগামীদের হয়রানিতে সংসদীয় কমিটির ক্ষোভ

অনলাইন ডেস্ক:

ভ্রমণ ভিসায় সংযুক্ত আরব আমিরাতগামীদের (ইউএই) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নানাভাবে হয়রানি করা হচ্ছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে হয়রানি না করতে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

গতকাল রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়।

এ ছাড়া বৈঠকে প্রবাসী কর্মীদের ভোগান্তির কথা বিবেচনা করে ই-পাসপোর্ট সহজ করার পাশাপাশি তাদের জন্য ইনস্যুরেন্স করার সুপারিশ করা হয়। সংসদীয় কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, আয়েশা ফেরদাউস, পংকজ নাথ ও মো. সাদেক খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে আনিসুল ইসলাম মাহমুদ সাংবাদিকদের বলেন, ‘ভিজিট ভিসায় আরব আমিরাতে যাঁরা যাচ্ছেন, তাঁদের নানা হয়রানির কথা গণমাধ্যমে আসছে। আমরা মন্ত্রণালয়কে বলেছি, এই হয়রানি যাতে না হয়, তা নিশ্চিত করতে হবে। যাঁদের ভিজিট ভিসা আছে, তাঁদের যদি ভিসা বৈধ হয়, সরকারের পক্ষ থেকে যদি তাঁদের বিষয়ে কোনো আপত্তি না থাকে, তবে তাঁদের আটকাবে কেন? বৈধ পাসপোর্ট ও ভিসা থাকার পরও কাউকে আটকানো বন্ধ করতে হবে। ’

এ ছাড়া বৈঠকে প্রবাসী কর্মীদের ই-পাসপোর্ট প্রাপ্তি সহজ করার বিষয়ে আলোচনা হয়। আলোচনা শেষে ই-পাসপোর্টের বিদ্যমান সমস্যাগুলো চিহ্নিত করতে প্রয়োজনীয় ব্যবস্থার নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে কমিটির সভাপতি বলেন, ‘বিদ্যমান পাসপোর্টে অনেক সময় নাম-ঠিকানা ভুল থাকে। ই-পাসপোর্ট নেওয়ার সময় সেটা ঠিক করতে অনেক ভোগান্তি হয়। এখানে-ওখানে যেতে হয়। জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) যদি ত্রুটি থাকে, সেটা ঠিক করতে অনেক ঝামেলা পোহাতে হয়।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com