Friday , 26 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
মধ্যরাতে ৭.৩ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া
--প্রতীকী ছবি

মধ্যরাতে ৭.৩ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া

বিদেশ ডেস্ক:

৭.৩ মাত্রার ভূমিকম্প  আঘাত হানার পর ইন্দোনেশিয়ার কর্তৃপক্ষ আজ মঙ্গলবার সুনামি সতর্কতা জারি করেছে। মঙ্গলবার (২৫ এপ্রিল) মধ্যরাতে দেশটির ভূমিকম্পপ্রবণ সুমাত্রা দ্বীপ শক্তিশালী কম্পনে কেঁপে ওঠে।

ভূমিকম্পের পরপরই সেখানে সুনামি সতর্কতা জারি করা হয় এবং উপকূলের আশপাশ থেকে সবাইকে সরে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়। তবে কম্পনের প্রায় দুই ঘণ্টা পর এ সতর্কতা তুলে নেওয়া হয় বলে জানিয়েছে ইন্দোনেশিয়ার ভূপদার্থবিদ্যা এজেন্সি (বিএমকেজি)। ভূমিকম্পে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। সুমাত্রার পশ্চিম উপকূলে অবস্থিত একটি শহর পাদাং-এর বাসিন্দারা বলেছেন, সুনামির সতর্কতা সাইরেন ধ্বনিত হওয়ায় তারা আতঙ্কিত হয়ে পড়েছিলেন এবং মধ্যরাতে এলাকা ছেড়ে  যেতে বাধ্য হয়েছিলেন।

দুর্যোগ প্রশমন সংস্থার মুখপাত্র আব্দুল মুহারি আরো জানিয়েছেন, ভূমিকম্পে এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। মানুষ ভয়ে বাড়িঘর ছেড়ে বের হয়ে গেলেও এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে আতঙ্কিত সাধারণ মানুষকে সমুদ্র থেকে দূরে সরিয়ে নেওয়া হচ্ছে।

ইন্দোনেশিয়ার স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে প্রচারিত ভিডিওতে দেখা যায়, মোটরসাইকেল এবং পায়ে হেঁটে উঁচু স্থানের দিকে চলে যাচ্ছে সাধারণ মানুষ। দেশটির জাতীয় দুর্যোগ মোকাবেলা সংস্থা বাসিন্দাদের সতর্ক থাকার জন্য বলেছে।

সূত্র : রয়টার্স

About Syed Enamul Huq

Leave a Reply