ব্রেকিং নিউজ
Home » জাতীয় » মুক্তিযুদ্ধের সুইসাইড স্কোয়াড উল্কার সদস্য বীরপ্রতীক সালাম ভূঁইয়ার অবস্থা সংকটাপন্ন
মুক্তিযুদ্ধের সুইসাইড স্কোয়াড উল্কার সদস্য বীরপ্রতীক সালাম ভূঁইয়ার অবস্থা সংকটাপন্ন
--সংগৃহীত ছবি

মুক্তিযুদ্ধের সুইসাইড স্কোয়াড উল্কার সদস্য বীরপ্রতীক সালাম ভূঁইয়ার অবস্থা সংকটাপন্ন

অনলাইন ডেস্ক:

মুক্তিযুদ্ধকালীন কামালপুরে মেজর তাহের মুক্তিযোদ্ধাদের নিয়ে যে সুইসাইড স্কোয়াডগুলো গঠন করেন তার মধ্যে উল্কা স্কোয়াডের দায়িত্বে ছিলেন গাজী আবদুস সালাম ভূঁইয়া বীরপ্রতীক (৮২)। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা সংকটাপন্ন। গতকাল বুধবার সন্ধ্যার পর তাঁকে প্রথমে ময়মনসিংহ সিএমএইচএ ও পরে রাত ১২টার দিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সিএমএইচএ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। তাঁর এই অবস্থায় নান্দাইলবাসী উদ্বিগ্ন। নান্দাইলের বীরমুক্তিযোদ্ধা ও সাধারণ লোকজন তাঁর উন্নত চিকিৎসার সার্বিক ব্যবস্থার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।

হাজী গাজী আবদুস সালাম ভূঁইয়ার বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার সদরের চারআনি পাড়া মহল্লায়। তিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের বেশ কয়েকবারের নির্বাচিত সাবেক কমান্ডার, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি এবং সদস্য ছাড়াও একাধিক সামাজিক সংগঠনের সাথে জড়িত। 

পারিবারিক সূত্র জানায়, তিনি বেশ কিছু দিন ধরে অসুস্থ অবস্থায় বাড়িতেই অবস্থান করছিলেন। গত বুধবার সকাল থেকেই তিনি অচেতন হয়ে যান। এ অবস্থায় বীরপ্রতীকের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে পারেন স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন। তিনি ময়মনসিংহ জেলা প্রশাসকের সাথে কথা বলে তাঁকে ময়মনসিংহ সিএমএইচএ পাঠানোর ব্যবস্থা করেন। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, তিনি স্ট্রোক করেছেন। এ অবস্থায় রাত ১২টার দিকে তাঁকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসা চলছে। বীরপ্রতীক সালাম ভূঁইয়ার বর্তমান এই অবস্থায় নান্দাইলের সকল স্তরের মানুষ উদ্বিগ্ন। তাঁরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*