ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » মুজিববর্ষ উপলক্ষে গাইবান্ধা পৌরসভার ফ্রি কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন
মুজিববর্ষ উপলক্ষে গাইবান্ধা পৌরসভার ফ্রি কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন

মুজিববর্ষ উপলক্ষে গাইবান্ধা পৌরসভার ফ্রি কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন

৪টি কেন্দ্রে ১ হাজার যুবক-যুবতীকে প্রশিক্ষণ

গাইবান্ধা প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে গাইবান্ধা পৌরসভার উদ্যোগে পৌর নাগরিকদের ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনার লক্ষ্যে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কর্মসূচী বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় পৌরপার্কের শহীদ মিনার চত্বরে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। এই কর্মসূচীর আওতায় পৌর এলাকার প্রতিটি পরিবার থেকে একজনকে তথ্য প্রযুক্তি (আইসিটি) বিষয়ে দক্ষ করে তাদের স্বাবলম্বী করা হবে।
গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলনের সভাপতিত্বে এই ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. এনায়েত হোসেন, পৌরসভার প্যানেল মেয়র জিএম চৌধুরী মিঠু ও তানজিমুল ইসলাম পিটার, কাউন্সিলর শহীদ আহমেদ, আইটি সলিউশনের প্রশিক্ষক সাখাওয়াত হোসেন প্রমুখ।
এই প্রশিক্ষণের প্রথম ব্যাচে পৌর এলাকার ১ হাজার বেকার যুবক-যুবতীকে ৪টি কেন্দ্রে প্রশিক্ষণ প্রদান করা হবে। কেন্দ্রগুলো হচ্ছে গাইবান্ধা সরকারি কলেজ, এন.এইচ মডার্ন হাইস্কুল, আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং সরকারি মহিলা কলেজ। গাইবান্ধা আইটি সলিউশন অ্যান্ড ফ্রিল্যান্সিং ট্রেনিং সেন্টার এই কর্মসূচী বাস্তবায়নে প্রশিক্ষণ প্রদানের ক্ষেত্রে সহযোগিতা প্রদান করছে।
উল্লেখ্য, প্রতিটি ব্যাচে ১ হাজার বেকার যুবক-যুবতী প্রশিক্ষণ গ্রহণ করবে। ফলশ্রুতিতে এই প্রশিক্ষিণ কর্মসূচির মাধ্যমে গোটা পৌর এলাকার প্রতিটি পরিবার থেকে একজন করে তথ্য প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষিত হয়ে তাদের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি বেকারত্ব দুরীকরণে সহায়ক হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com