ব্রেকিং নিউজ
Home » জাতীয় » র‍্যাবের নতুন মহাপরিচালক খুরশিদ হোসেন
র‍্যাবের নতুন মহাপরিচালক খুরশিদ হোসেন
--ফাইল ছবি

র‍্যাবের নতুন মহাপরিচালক খুরশিদ হোসেন

অনলাইন ডেস্ক:

পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) নিয়োগ পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। এ ছাড়া র‌্যাবের নতুন ডিজি হয়েছেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এম খুরশীদ হোসেন। বর্তমান আইজিপি বেনজীর আহমেদ ৩০ সেপ্টেম্বর থেকে অবসরে যাচ্ছেন। এ বিষয়ে আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে পৃথক দুটো প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ৩০ সেপ্টেম্বর বেনজীর আহমেদের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ অনুযায়ী চাকরি থেকে অবসর দেওয়া হলো। এ অবস্থায় আগামী ১ অক্টোবর থেকে আগামী বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অবসরোত্তর ছুটিতে থাকবেন তিনি।

২০২০ সালের এপ্রিল মাসে আইজিপি হিসেবে নিয়োগ পেয়েছিলেন বেনজীর আহমেদ। তবে দায়িত্ব নেন ওই বছরের মে মাসে। এর আগে তিনি র‍্যাবের মহাপরিচালকের দায়িত্বে ছিল। তখন র‍্যাবের মহাপরিচালক হিসেবে তাঁর স্থলাভিষিক্ত হন চৌধুরী আবদুল্লাহ আল মামুন। নতুন আইজিপি হিসেবেও চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিদায়ী আইজিপি বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন।
গতকাল র‍্যাবের মহা-পরিচালককেও আইজিপি করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে আইজিপি করার প্রস্তাব সংক্রান্ত একটি খসড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়েছিল। অনুমোদন হয়ে আসার পর আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

৩১তম আইজিপি হওয়ার দৌড়ে শুরু থেকেই আলোচনায় ছিলেন র‍্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এ ছাড়া অতিরিক্ত আইজিপি এম খুরশিদ হোসেনের নামও ছিল জোর আলোচনায়। শেষ পর্যন্ত র‍্যাবের মহাপরিচালককেই পরবর্তী পুলিশ প্রধান করল সরকার।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com