Thursday , 18 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
‘শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ সার্থক করতে একসঙ্গে কাজ করতে হবে’
--ফাইল ছবি

‘শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ সার্থক করতে একসঙ্গে কাজ করতে হবে’

অনলাইন ডেস্ক:

‘শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ তখনই সার্থক হবে, যখন আমরা তাঁদের স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে পারব। সে জন্য আমাদের সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে একসঙ্গে কাজ করতে হবে।’

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে দিবসটির আগের দিন আজ রবিবার (১৩ ডিসেম্বর) এক বাণীতে এসব কথা বলেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।

রওশন এরশাদ বলেন, আমাদের জাতীয় জীবনে ১৪ ডিসেম্বর একটি শোকাবহ দিন। একাত্তরের এই দিনে বাংলাদেশের ইতিহাসে সংযোজিত হয়েছিল এক কলঙ্কজনক অধ্যায়। মুক্তিযুদ্ধে আমাদের বিজয়ের প্রাক্কালে দখলদার পাকিস্তানি বাহিনী ও তাদের দোসররা পরাজয় নিশ্চিত জেনে মেতে ওঠে বুদ্ধিজীবী হত্যাকাণ্ডে। প্রতিহিংসার বশবর্তী হয়ে তারা হত্যা করে জাতির অনেক কৃতী সন্তানকে।

শহীদ বুদ্ধিজীবী দিবসের বাণীতে বিরোধীদলীয় নেতা আরো বলেন, বলার অপেক্ষা রাখে না, হত্যাকাণ্ডের শিকার শহীদ বুদ্ধিজীবীরা তাঁদের মেধা, সৃজনশীলতা, জ্ঞান ও দক্ষতা দ্বারা স্বাধীন বাংলাদেশকে আরো সমৃদ্ধ করতে পারতেন। কিন্তু ঘাতকের নির্মমতায় তারা সেটি পারেননি।

বিজয়ের চূড়ান্তক্ষণে শাহাদাতবরণকারী বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিরোধীদলীয় নেতা বলেন, শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ তখনই সার্থক হবে, যখন আমরা তাঁদের স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে পারব। শহীদ বুদ্ধিজীবী দিবসে সবাই মিলেমিশে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে একসঙ্গে কাজ করে যাবে- এমনটাই প্রত্যাশা করেন তিনি। 

About Syed Enamul Huq

Leave a Reply