ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » শোককে শক্তিতে রূপান্তর করে বাসযোগ্য আধুনিক ঢাকা গড়তে হবে: মেয়র আতিক
শোককে শক্তিতে রূপান্তর করে বাসযোগ্য আধুনিক ঢাকা গড়তে হবে: মেয়র আতিক
--সংগৃহীত ছবি

শোককে শক্তিতে রূপান্তর করে বাসযোগ্য আধুনিক ঢাকা গড়তে হবে: মেয়র আতিক

অনলাইন ডেস্ক:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, শোককে শক্তিতে রূপান্তরিত করে সবাই মিলে সবার বাসযোগ্য দৃষ্টিনন্দন আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে।

আজ রবিবার দুপুরে উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে উত্তরা পূর্ব ও পশ্চিম থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা, খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাতে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যসহ যারা শহীদ হয়েছেন তাঁদের সকলকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

মোঃ আতিকুল ইসলাম বলেন, বিশ্বের মানচিত্রে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের আত্মপ্রকাশ পুরোটাই বঙ্গবন্ধুময়। তাই বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বলেই স্বাধীনতার পূর্বে যেখানে একটি অর্থবছরে সমগ্র পূর্ব পাকিস্তানের বাজেট ছিল প্রায় ৭শত কোটি টাকা সেখানে বর্তমানে শুধুমাত্র ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বাজেটই সাড়ে ৪ হাজার কোটি টাকার বেশী।

ডিএনসিসি মেয়র বলেন, ক্ষমতা ভোগ করার জন্য নয়, নগরপিতা হিসেবেও নয়, তিনি নগরবাসীর সেবক হিসেবেই কাজ করতে চান।

মোঃ আতিকুল ইসলাম নগরবাসীকে সুস্থতার জন্য সবাই মিলে “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” স্লোগানটিকে বাস্তবায়নের আহবান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবেই আজ করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত দরিদ্র ও অসহায় ১ হাজার পরিবারের মাঝে চাল, ডাল, আলু, সয়াবিন তেল এবং লবন সম্বলিত ১ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে নিজের গুরুত্বপূর্ণ বক্তৃতা শেষে ডিএনসিসি মেয়র দরিদ্র ও অসহায় মানুষের হাতে উপহার হিসেবে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন।

উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি জনাব এডভোকেট মনোয়ার ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা, খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে ঢাকা-১৮ আসনের জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক জনাব এস এম মান্নান কচি উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*