ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » শোকাবহ অক্টোবর
শোকাবহ অক্টোবর

শোকাবহ অক্টোবর

২য় মৃত্যু বার্ষিকী
আজ ৬ অক্টোবর ২০২২, জাতীয় দৈনিক “সকালবেলা” এবং ঞযব উধরষু গড়ৎহরহম ঞরসবং এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হকের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘শোকাবহ অক্টোবর’ মাসের ৬ম দিন। তিনি বলতেন, সব সময় সময়কে মুল্য দিবে। তাই সময়কে মুল্য দিয়েছিলেন বলেই সব জায়গায় সফল হয়েছেন। বাংলা এবং ইংরেজী দুই জায়গায় তার সমান পদচারণা। তিনি আমৃত্যু ইংরেজী সংবাদ পাঠক ছিলেন, বাংলাদেশ বেতার, ঢাকায়। ভরাট কন্ঠের অধিকারী ছিলেন। মিষ্ট কন্ঠের কারণেই সংবাদ পাঠক হিসেবে তার জনপ্রিয়তা ছিল বেশ।
তিনি ঢাকা থেকে প্রকাশিত দুটি জাতীয় দৈনিক পত্রিকার খুলনা ব্যুরো প্রধান হিসেবে দীর্ঘদিন সুনামের সাথে দায়িত্ব পালন করেছিলেন। দক্ষতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব এবং কর্তব্য পালন করে গেছেন। চারটি পুরস্কার পেয়েছিলেন সাংবাদিকতা উপর। তিনি সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং মানোন্নয়নে নিরলস পরিশ্রম করেছেন। সাংবাদিকতা একটি মহান পেশা এই বিষয়ে তিনি বিভিন্ন ধরণের সেমিনার কর্মশালা,ট্রেনিং আয়াজন করেছেন। বর্তমানে অনেক দক্ষ সাংবাদিকের হাতেখড়ি তার হাতেই হয়েছিল। নৈতিকতা, সততা, সাহসিকতা, মুল্যবোধ ও নিরপেক্ষতায় তিনি ছিলেন এক উজ্জ্বল উদাহরণ। জনাব হক ছিলেন বিরল ব্যক্তিত্বের অধিকারী। তার বিশ^াস ছিলো সমাজ এবং জাতিকে অবক্ষয়ের হাত থেকে মুক্ত করতে হলে সংবাদ মাধ্যমের বিকল্প নেই। তিনি ছিলেন সংবাদপত্র জগতের স¤্রাট।
সংবাদপত্র ও সাংবাদিকতা এই দুটো নিয়ে আমৃত্যু পথচলা। তিনি বাংলাদেশ বেতার’র ইংরেজি সংবাদ পাঠক ছিলেন। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে তিনি ছিলেন অবিচল। যেকোন বিষয় নিয়ে তাৎক্ষনিক সংবাদ লেখা ছিল তাঁর বিশেষ গুণাবলীর মধ্যে অন্যতম। সরকারের উন্নয়ন কর্মকান্ডকে জনগনের সামনে তুলে ধরতেন। সমাজের উন্নয়ন, জনদুর্ভোগ, জনস্বার্থকে প্রাধান্য দিয়ে সংবাদ প্রচার করতেন। বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন তিনি। মৃত্যুর আগ পর্যন্ত তার যেকোন বিষয়ে শেখার যে আগ্রহ ছিল তা আমাদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে আগামীতে।
আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ্পাক তাঁকে বেহেস্ত নসীব করুন-আমিন। —–চলবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com