Friday , 24 March 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শ্রীমঙ্গলে ইউনিয়ন নির্বাচন আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে মোবাইল কোর্ট, জরিমানা আদায়
--প্রেরিত ছবি

শ্রীমঙ্গলে ইউনিয়ন নির্বাচন আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে মোবাইল কোর্ট, জরিমানা আদায়

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করে ১০ হাজার টাকা জরিমানা প্রদান ও আদায় করা হয়েছে।
বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে রবিবার (১৮ অক্টোবর) দুপুর ২:০০ টা থেকে রাত ১০:০০ ঘটিকা পর্যন্ত উপজেলার ভূনবীর ও মির্জাপুর ইউনিয়নে নির্বাচন আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান পরিচালনা করা হয়। 
এ সময় মির্জাপুর ইউনিয়নে পোস্টার সংক্রান্ত আচরণবিধি লংঘিত হলে চেয়ারম্যান পদপ্রার্থীর এজেন্টকে মোবাইল কোর্টে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়। 
অপরদিকে, ভূনবীর ইউনিয়নে সতর্ক করার পরেও স্থাপিত বিলবোর্ড সংক্রান্ত ব্যবস্থা না নেওয়ার ফলে নির্বাচন আচরণবিধি লংঘিত হলে প্রার্থীর এজেন্টকে মোবাইল কোর্টে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়। 
স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০১৬ অনুযায়ী এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মির্জাপুর ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ তানভীর হোসেন এবং ভূনবীর ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব অর্ণব মালাকার। এ সময় সঙ্গীয় ফোর্স হিসেবে সহায়তা করে ২ প্লাটুন বিজিবি সদস্য।

About Syed Enamul Huq

Leave a Reply