ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » সকালবেলা’র প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হক এর ১ম মৃত্যু বার্ষিকী পালিত, দোয়া ও তাঁর কর্মময় জীবনের উপর আলোচনা অনুষ্ঠান
সকালবেলা’র প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হক এর ১ম মৃত্যু বার্ষিকী পালিত, দোয়া ও তাঁর কর্মময় জীবনের উপর আলোচনা অনুষ্ঠান

সকালবেলা’র প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হক এর ১ম মৃত্যু বার্ষিকী পালিত, দোয়া ও তাঁর কর্মময় জীবনের উপর আলোচনা অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার: গতকাল ২৭ অক্টোবর ২০২১ দৈনিক সকালবেলা ও The Daily Morning Times এর সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হক এর মৃত্যুর এক বছর পূর্ণ হয়েছে। বর্তমান সম্পাদক ও প্রকাশক বেগম নিলুফার আক্তার তাঁর স্মৃতিচারণ করে বলেন, সকালবেলা’র নামে আজোবধি কোন রকম অভিযোগ নেই, তিনি নিজেও যেমন সৎ ছিলেন, তেমনি পত্রিকার গায়ে কোন দাগ লাগতে দেননি। পত্রিকাটিকে তিনি সন্তানের মত ভালবাসতেন। তিনি আরো বলেন, সৈয়দ এনামুল হক ছিলেন অত্যন্ত সহজ, সরল ও সুন্দর মনের মানুষ। যা তাকে খুব কাছ থেকে না দেখলে বুঝতেই পারতাম না। আমি তাকে খুব কাছ থেকে দেখেছি। এক পর্যায়ে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন, পরক্ষণে নিজেকে সামলে নেন। তিনি বলেন, সৈয়দ এনামুল হক  ছিলেন অত্যন্ত সৎ, আদর্শবান, মু্ল্যবোধ সম্পন্ন একজন ব্যক্তিত্ব। একটি পত্রিকা দিয়ে অনেকেই বাড়ি-গাড়ি করেছেন অথচ তারঁ দুইটি পত্রিকা থাকা সত্ত্বেও কোনকিছু করে যাননি। সব সময় তিনি সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলতেন। কোন অনিয়ম মেনে নিতে পারতেন না। সময়ের খুব মুল্য দিতেন। সঠিক সময় অফিসে আসা, নিয়ম-কানুন মেনে চলা একজন অসাধারণ মানুষ ছিলেন। সকালবেলা পরিবার কর্তৃক আয়োজিত দোয়া ও আলোচনা অনুষ্ঠানে তিনি এইসব কথা বলেন ।

স্মৃতিচারণ করতে গিয়ে তিনি আরো বলেন, পশু-পাখি জন্মেই পশু-পাখি, প্রাণপণ প্রচেষ্ঠায় মানুষ, কিন্তু মানুষ হয়ে জন্মগ্রহণ করাটা সহজ কিন্তু  সত্যিকারের মানুষ হয়ে ওঠা খুব কঠিন। কারণ আল্লাহ আমাদেরকে সৃষ্টি করেছেন কিছু দায়িত্ব ও কর্তব্য পালন করার জন্য।

তিনি একটি ঘটনার কথা উল্লেখ করেন, একদিন তিনি এক রিকশা চালককে পাঁচ টাকা ভাংতি না থাকার জন্য দিতে পারেননি। সেটা নিয়ে তিনি যে কতটা কষ্ট পেয়েছেন তা বলার মত নয়। বাসায় এসে বারবার বলছিলেন আমিতো তাকে একশত টাকা দিতে পারতাম, তার অনেক উপকার হতো। সে গরীব মানুষ, তার পাঁচ টাকা আমার কাছে রয়ে গেল?

দৈনিক সকালবেলা ও The Daily Morning Times এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হক এর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (২৭ অক্টোবর) বিকাল চারটায় দৈনিক সকালবেলার সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ে (১/৮, পল্লবী, মিরপুর, ঢাকা- ১২১৬) দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দৈনিক সকালবেলা ও The Daily Morning Times এর সম্পাদক বেগম নিলুফার আক্তারসহ পত্রিকা দুটিতে কর্মরত সকল সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। ২৭ অক্টোবর সকালে সৈয়দ এনামুল হকের বাসভবনে কোরআন খতম শেষে বেলা এগারোটার সময় কবরস্থানে সম্পাদকসহ তাঁর পরিবারের সদস্যগণ এবং সকল সাংবাদিকবৃন্দ সৈয়দ এনামুল হকের কবর জিয়ারত করেন। সবাই সৈয়দ এনামুল হকের জীবদ্দশায় তার নানাবিধ কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে তার জন্য দোয়া করা হয়।

তিনি কারো সাথে কখনোই খারাপ ব্যবহার করেননি। তিনি ছিলেন অত্যন্ত সৎ ও নিষ্ঠাবান ছিলেন। তাঁর প্রতি রইল গভীর শ্রদ্ধা ও ভালোবাসা। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ তাঁকে জান্নাত নসীব করুন-আমিন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com