ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » সড়কে নেই গণপরিবহন, খোলা পোষাক কারখানা, দূর্ভোগে চট্টগ্রাম পোষাক-কারখানা শ্রমিকরা
সড়কে নেই গণপরিবহন, খোলা পোষাক কারখানা, দূর্ভোগে চট্টগ্রাম পোষাক-কারখানা শ্রমিকরা

সড়কে নেই গণপরিবহন, খোলা পোষাক কারখানা, দূর্ভোগে চট্টগ্রাম পোষাক-কারখানা শ্রমিকরা

চট্টগ্রাম ব্যুরোঃ ঘণ্টার পর ঘন্টা গণপরিবহন ও রিকশার জন্য দাঁড়িয়ে থাকতে হয়। ব্যর্থ হয়ে হেঁটে যেতে হয় নিজ কর্মস্থলে। ঠিক সময়মতো কাজে যোগ দিতে না পেরে ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেন চট্টগ্রাম পোশাক শ্রমিকরা।

আজ বুধবার (৩০ জুন) সকাল ৮টার দিকে নগরের ইপিজেড, টাইগারপাস, দেওয়ানহাট এলাকার সড়কগুলোতে অবরোধ করেন পোষাক শ্রমিকরা।

তাদের অভিযোগ, করোনার কারণে সারাদেশে যখন লকডাউন দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে সব গণপরিবহন। কিন্তু খোলা রাখা হয়েছে পোশাক কারখানা। প্রতিদিন কাজে যাওয়ার সময় সমস্যায় পড়তে হচ্ছে তাদের। যদি শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না রাখা হয়, তাহলে কেন কারখানা খোলা রাখা হয়েছে?

তারা আরো বলেন, রিকশায় দ্বিগুণ ভাড়া দিতে হচ্ছে। তাও ঠিক সময়ে গন্তব্যে পৌঁছানো যায় না। যা বেতন পায় তা রাস্তায় দেওয়া হচ্ছে। এই দুর্ভোগ আর সহ্য হচ্ছে না। প্রতিদিনই একই চিত্র।

এদিকে সড়ক অবরোধ করে রাখায় টাইগারপাস, দেওয়ানহাট মোড়ে তৈরি হয় দীর্ঘ যানজট। পরে ডিউটিরত  পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করেন।


এই বিষয়ে কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, গণপরিবহন না থাকায় পোষাক, কারখানা, মিল, ফ্যাক্টরি, অফিস কর্মী ও শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেন। পরে তাদের জন্য গাড়ির ব্যবস্থা করে দেন পুলিশ। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন তিনি।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com