ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » সাতক্ষীরার ৩৩বিজিবি গত একবছরে আটক করেছে ১১৩ কোটি টাকার পণ্য
সাতক্ষীরার ৩৩বিজিবি গত একবছরে আটক করেছে ১১৩ কোটি টাকার পণ্য

সাতক্ষীরার ৩৩বিজিবি গত একবছরে আটক করেছে ১১৩ কোটি টাকার পণ্য

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন বাংলাদেশ ও ভারত সীমান্ত হতে ২০২১ সালে ১১২ কোটি ৪৩ লক্ষ ৪০ হাজার ৪০৯ টাকার চোরাচালানী পণ্য আটক করেছে। এই পণ্যের মধ্যে ডায়মন্ড ১৪৮ পিস, স্বর্ণ ৫ কেজি, রূপা ৩ মন, মদ ১ হাজার ৬১৭ বোতল, ইয়াবা ৭৫ হাজার ৫০২ পিস, ফেন্সিডিল ১২ হাজার ১৬৬ বোতল, গাঁজা সাড়ে ৭ মন ৯ ভারতীয়সহ ২৯২ জনকে আটক করা হয়েছে।

এর মধ্যে স্বর্ণ ৪ কেজি ৮৮৬ গ্রাম যার মূল্য ৩ কোটি ৯৮ লাখ ৮২হাজার ১২৫ টাকা। রূপা ১১১ কেজি ৭৪০ গ্রাম যার মূল্য ৬ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৫২৩ টাকা। ডায়মন্ড ১৪৮ পিস যার মূল্য ১ কোটি ৮৮ লাখ ৬০ হাজার টাকা। ফেন্সিডিল ১২ হাজার ১৬৬ বোতল মূল্য ৪৮ লাখ ৬৬ হাজার ৪’শ টাকা, মদ ১ হাজার ৬১৭ বোতল মূল্য ২৪ লাখ ২৫ হাজার ৫’শ টাকা, গাজা ৩০৮ কেজি মূল্য ১০ লাখ ৭৮ হাজার টাকা, ইয়াবা ৭৫ হাজার ৫০২ পিছ মূল্য ২ কোটি ২৬ লাখ ৫০ হাজার ৬’শ টাকা, ও অন্যান্য নেশা জাতিয় দ্রব্য ৪৮ কোটি ৭ হাজার ৯’শ টাকা। এছাড়া পিস্তল ২টি, ম্যাগজিন ৩টি ও গুলি ১০ রাউন্ড। আসামী আটক মাদকদ্রব্যসহ ৬৬ জন। বিভিন্ন চোরাচালান পণ্যসহ আটক ৩০ জন, অবৈধভাবে সিমান্ত পারাপারের সময় অটক বাংলাদেশী নাগরিক ১৮৭ জন এবং ভারতীয় নাগরিক ৯ জন মোট ২৯২ জন আটক করেছে। এছাড়া বিভিন্ন সময় ইউএস এক্সপ্রেস কলিং কার্ড, জব্দকৃত প্রাইভেট কার, মোটর সাইকেল, মোবাইল ফোন, সা-েল, থ্রি পিছ, বিভিন্ন প্রকার কসমেটিক সামগ্রী, চা পাতা, ভারতীয় বিভিন্ন জাতের পাখি, সুখি বড়ি ও বিভিন্ন প্রকার ঔষধ আটক করা হয়।

উল্লেখ্য, সাতক্ষীরার ২৭২ কি.মি. সীমান্তে বিজিবি’র দুটি ব্যাটালিয়ন এবং একটি রিভারাইন কোম্পানী দায়িত্ব পালন করে। দীর্ঘ এই সীমান্তের প্রায় ১৩৮ কি. মি. সাতক্ষীরা শহরস্থ ৩৩ বিজিবি ব্যাটলিয়নের আওতাভূক্ত।

বিজিবি ৩৩ ব্যাটলিয়নের অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মাদ আল মাহমুদ জানান, চোরাচালান রোধে সীমান্ত এলাকায় বিজিবি’র টহল জোরদার করা হয়েছে। চোরাচালান প্রতিরোধে সর্বস্তরের জনগণে সহযোগিতা কামনা করেন তিনি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com