ব্রেকিং নিউজ
Home » খেলাধুলা » ক্রিকেট » হংকংকে ১৫৫ রানে হারিয়ে সুপার ফোরে পাকিস্তান
হংকংকে ১৫৫ রানে হারিয়ে সুপার ফোরে পাকিস্তান

হংকংকে ১৫৫ রানে হারিয়ে সুপার ফোরে পাকিস্তান

অনলাইন ডেস্ক:

হংকংকে ১৫৫ রানে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করেছে পাকিস্তান। প্রতিপক্ষকে মাত্র ৩৮ রানেই গুঁড়িয়ে দিলো বাবর আজমের দল।

এশিয়া কাপ টি-টোয়েন্টি আসরে আজ শুক্রবার বাঁচা-মরার ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ১৯৩ রান সংগ্রহ করে পাকিস্তান। ১৯৪ রানের বিশাল চ্যালেঞ্জ সামনে নিয়ে মাঠে নেমে ১০ ওভার ৪ বলে ৩৮ রানে সব উইকেট হারায় হংকং।
এর আহে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ওভার শেষে ২ উইকেটে ১৯৩ রান করে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন মোহাম্মদ রিজওয়ান।

টস হেরে ব্যাট করতে নেমে আসরে টানা দ্বিতীয় ম্যাচে ব্যর্থ হন অধিনায়ক বাবর আজম। হংকং স্পিনার এহসান খানকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন বাবর (৮ বলে ৯)। দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান।

এরপর রানের গতি কম থাকলেও দ্বিতীয় উইকেটে দলকে অনেকটা এগিয়ে নেন ফখর জামান আর মোহাম্মদ রিজওয়ান। পাওয়ার প্লের ৬ ওভারে পাকিস্তান তোলে ১ উইকেটে ৪০ রান।

উইকেটে সেট হয়ে ঝড় তুলেন রিজওয়ান আর ফখর। ৮১ বলে তারা যোগ করেন ১১৬ রান। অবশেষে ১৭তম ওভারে তাদের জুটিটি ভাঙেন হংকংয়ের অফস্পিনার এহসান খান। ৪১ বলে ৩ চার আর ২ ছক্কায় ৫৩ করে সাজঘরের পথ ধরেন ফখর।

তবে রিজওয়ান ইনিংসের শেষ পর্যন্ত খেলে গেছেন। ৫৭ বলে ৬ চার আর ১ ছক্কায় ৭৮ রানে অপরাজিত থাকেন উইকেটরক্ষক এই ব্যাটার।

শেষ ওভারে হংকং পেসার আইজাজ খানের ওপর তাণ্ডব চালান খুশদিল শাহ। প্রথম দুই বলে এক রানও নিতে পারেননি বাঁহাতি এই ব্যাটার। শেষ ৪ বলে তিনি হাঁকান ৪টি ছক্কা। মাঝে একটি ওয়াইডে বাইসহ ৫ রান হওয়ায় শেষ ওভার থেকে মোট ২৯ রান তুলে নেয় পাকিস্তান। ১৫ বলে ৫ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন খুশদিল।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে পাঁচ উইকেটে হেরেছিল পাকিস্তান।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com