ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » ২০ মার্কেট বন্ধ, দিনে শত কোটি টাকা ক্ষতির আশঙ্কা
২০ মার্কেট বন্ধ, দিনে শত কোটি টাকা ক্ষতির আশঙ্কা
--সংগৃহীত ছবি

২০ মার্কেট বন্ধ, দিনে শত কোটি টাকা ক্ষতির আশঙ্কা

অনলাইন ডেস্ক:

রাজধানীর নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষে স্থবির হয়ে পড়ে ওই এলাকার অন্তত ২০টি মার্কেটের ব্যবসা-বাণিজ্য। আসন্ন পবিত্র ঈদকে কেন্দ্র করে কেনাকাটার ভরা মৌসুম চলছে। এমন সময় এভাবে বেচাকেনা বন্ধ থাকলে দিনে ক্ষতির পরিমাণ দাঁড়ায় প্রায় ১০০ কোটি টাকা। তাই আজ বুধবার থেকে সব মার্কেট খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

গত দুই বছরে মহামারি করোনার কারণে সেভাবে ব্যবসা করতে পারেননি ব্যবসায়ীরা। তাই এবার ঈদ বাজারে ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন তাঁরা। কিন্তু সংঘর্ষের কারণে ব্যবসা বন্ধ থাকলে বড় ধরনের নেতিবাচক প্রভাব পড়ার আশঙ্কা করছেন তাঁরা।

গত সোমবার দিবাগত মধ্যরাত থেকে নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ, ধাওয়াধাওয়ি শুরু হয়। পরে রাতে পরিস্থিতি শান্ত হলেও গতকাল মঙ্গলবার সকাল থেকে ফের সংঘর্ষ শুরু হয়। ব্যবসায়ী নেতা হেলাল উদ্দিন গতকাল বলেন, ‘আমরা কোনো সংঘর্ষে জড়াতে চাই না। মার্কেট বন্ধের কারণে আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে। আমরা যেভাবেই হোক কাল (আজ) থেকে মার্কেট খুলে দেব। আশা করছি মার্কেট খোলা হলে পুলিশ আমাদের নিরাপত্তা দেবে। ’

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com