ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » ৩ দিনের বৃষ্টি ও পাহাড়ী ঢলে কক্সবাজারের রামুর গর্জনিয়া-কচ্ছপিয়া-ঈদগড়ের প্রায় ২৫-৩০ টি গ্রাম প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন
৩ দিনের বৃষ্টি ও পাহাড়ী ঢলে  কক্সবাজারের রামুর গর্জনিয়া-কচ্ছপিয়া-ঈদগড়ের প্রায় ২৫-৩০ টি গ্রাম প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন

৩ দিনের বৃষ্টি ও পাহাড়ী ঢলে কক্সবাজারের রামুর গর্জনিয়া-কচ্ছপিয়া-ঈদগড়ের প্রায় ২৫-৩০ টি গ্রাম প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন

রামু ( কক্সবাজার ) প্রতিনিধি:
গর্জনিয়া-কচ্ছপিয়া পরিস্থিতিঃগত বৃহস্পতিবার থেকে একটানা পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টিতে ওই এলাকার জনসাধারণের চরম দুর্ভোগসহ কৃষকের শাক-সবজির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। 
প্রবল বর্ষণ অব্যাহত থাকায় ওই এলাকায় বন্যার পানি আশঙ্কাজনক বাড়ছে,  সরেজমিনে দেখা গেছে, টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে গর্জনিয়া ইউনিয়ন, কচ্ছপিয়া ইউনিয়নে উত্তর বড়বিল, থোয়াঙ্গাকাটা, দক্ষিণ বড়বিল, থিমছড়ী, চাঁকমারকাটা, মিয়াজিপাড়া, হাজির পাড়া,বালুবাসা,তিতার পাড়া, ডিককূল,ফাক্রিকাটা, মৌলভীর কাটা, সহ আশপাশের বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে শত শত মানুষ পানিবন্দী হয়ে পড়েছে । এসব এলাকায় প্রায় রাস্তা-ঘাট বসতবাড়ি ও ক্ষেত খামারে তুলনামূলক ক্ষয়ক্ষতি বেশি। 
ঈদগড় পরিস্থিতিঃরামুর ঈদগড়ে পাহাড়ী ঢলের পানিতে চরপাড়া, রেনুরকুল, জালালের জুম, কেম্পরচরসহ আরো বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে।
২৬ই জুলাই গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া বৃষ্টির পানিতে এলাকার চারিদিক বর্তমানে পানিতে তলিয়ে গেছে। তৎমধ্যে উল্লেখিত এলাকাগুলো ব্যাপক ভাবে প্লাবিত হয়েছে।
পাহাড়ী ঢলের পানিতে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে এলাকার কৃষকদের। পানিতে ভেসে গেছে পেপে বাগানসহ বাঁশ,গাছ আরো কত কিছু। ভেঙ্গে গেছে  খালের দু পাড়। নষ্ট হল বিজতলা,কলা বাগান ও ফসলি জমি।যোগাযোগ বিচ্ছিন্নঃঈদগাঁও উপজেলার সাথে রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের একমাত্র সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। দেখাগেছে ঈদগাঁও-ঈদগড় নদীর প্রবল পাহাড়ী ঢলের তোড়ে বুধবার (২৮ জুলাই) সকাল ১০ টায় ঈদগাঁও-ঈদগড়-বাইশারী সড়কের ঈদগড় ইউনিয়নের পানের ছড়া ঢালা নামক জায়গায় আনুমানিক ১শ ফুট সড়ক নদীর স্রোতে বিলীন হয়ে যাওয়ায় ঈদগড়-বাইশারী-গর্জনিয়ার সাথে ঈদগাঁও এবং কক্সবাজারের সাথে সম্পুর্ন যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে যায়।
এদিকে কক্সবাজার ৩ আসনের এমপি সাইমুম সরওয়ার  কমল ( এমপির ) তৎক্ষণাৎ  নির্দেশেগর্জনিয়া-কচ্ছপিয়া-ঈদগড়ে ক্ষতিগ্রস্তদের আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগ পাশে দাড়িয়েছে।
কচ্ছপিয়া-গর্জনিয়াঃ ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনো খাবার বিতরণ: কচ্ছপিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সমাজসেবক সোহেল সিকদার তৎক্ষণাৎ সংসদ ” কমলের ” নির্দেশে ক্ষতিগ্রস্ত পরিবারকে ২য় দিনের মত নিজস্ব তহবিল থেকে শুকনো খাবার বিতরণ করেছেন। এসময় কচ্ছপিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সোহেল সিকদার বলেন মানবতার কাজে সবসময় নিয়োজিত কচ্ছপিয়াবাসীর যেকোনো দুর্যোগে মাননীয় সংসদ জনাব আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির নির্দেশে যেকোনো দুর্যোগে সাধারন মানুষের পাশে থাকবে আওয়ামী লীগ।গর্জনিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি হাফেজ আহামদের সাথে কথা বলে জানাযায়, প্রতি বারের ন্যায় এই বন্যাতেও কক্সবাজার -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির নির্দেশে পানি বন্ধী মানুষদের নিরাপদ স্থানে আনার চেষ্টা অব্যাহত রেখেছে এবং বন্যায় কবলিত মানুষের পাশে দাড়াঁনোর প্রচেষ্টায় ছাত্রলীগ – যুবলীগ বেরিয়ে পড়েছে।ঈদগড়ঃতাৎক্ষণিকভাবে ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো, সদস্য শহিদুল ইসলাম এলাকা পরিদর্শন উত্তর রান্না করা বিরানি খাবার সহ নানা খাদ্য সামগ্রী ঘরে ঘরে বিতরণ করেন।
এছাড়া সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সোলতান মাহমুদ কাউছার শুকনো খাবার এবং মেম্বার প্রার্থী জসিম উদ্দিন সিকদারসহ অন্যান্যরা শুকনো খাবারসহ বিরানি ঘরে ঘরে বিতরণ করেন।
গর্জনিয়া-কচ্ছপিয়া-ঈদগড়ে ব্যাপকভাবে ক্ষয়ক্ষতি হওয়ায় জরুরী ( সরকারি )  ত্রাণ সহায়তা দরকার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে, বলছেন সাধারণ মানুষ ও জনপ্রতিনিধিরা।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com