Saturday , 4 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আজ থেকে চলবে কোরবানির পশুবাহী ‘ক্যাটল স্পেশাল ট্রেন’
--ফাইল ছবি

আজ থেকে চলবে কোরবানির পশুবাহী ‘ক্যাটল স্পেশাল ট্রেন’

অনলাইন ডেস্ক:তৃতীয়বারের মতো এবারও শুরু হচ্ছে কোরবানির পশুবাহী বিশেষ ট্রেন সেবা ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চলাচল। আজ শনিবার (২৪ জুন) থেকে তিন দিনের জন্য চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা (তেঁজগাও) রুটে বিশেষ এই ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এর আগে গত ৮ জুন চালু হওয়া ম্যাংগো ট্রেনের সঙ্গে সমন্বয় করে ক্যাটল স্পেশাল ট্রেন চলবে। ইতিমধ্যে পশু পরিবহনের জন্য চাঁপাইনবাবগঞ্জ থেকে দুটি ওয়াগন বুক হয়েছে বলে জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন কর্তৃপক্ষ।

রেল সূত্র আরো জানায়, কোরবানির পশু পরিবহনে ২০২১ ও ২০২২ সালের মতো এবারও ভাড়া অপরিবর্তিত রয়েছে। ক্যাটল ও ম্যাংগো স্পেশাল-২ হিসেবে চলা ডাউন ট্রেনটি রহনপুর ছাড়বে বিকেল ৪টায়। কাঁকনহাট ছাড়বে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এবং রাজশাহী সদর ছাড়বে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।
এদিকে আরেকটি ট্রেন (ম্যাংগো ও ক্যাটল স্পেশাল-১) রাত পৌনে ৩টায় তেজগাঁও ছেড়ে দুপুর ২টা ২০ মিনিটে রহনপুর পৌঁছবে। ঢাকার গোপীবাগ, কমলাপুর, শাহজাহানপুর, মুগদা প্রভৃতি হাটে পশু নিয়ে যাওয়ার জন্য ট্রেনটি বিশেষভাবে উপযোগী বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী থেকে একটি ওয়াগনের ভাড়া ১১ হাজার ৮৩০ টাকা এবং বড়াল ব্রিজ ৯ হাজার ২৩০ টাকা, উল্লাপাড়া রেলওয়ে স্টেশন থেকে ৮ হাজার ৫৯০ টাকা ও বঙ্গবন্ধু সেতু (পূর্ব) থেকে প্রতি ওয়াগনের ভাড়া হবে ৬ হাজার ৫৫০ টাকা।

About Syed Enamul Huq

Leave a Reply