Sunday , 28 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আবদুল ওয়াদুদ পিন্টু চেয়ারম্যান হওয়ার পর নোয়াখালী জেলা পরিষদের ১৫৯৬ টি প্রকল্প বাস্তবায়ন
--প্রেরিত ছবি

আবদুল ওয়াদুদ পিন্টু চেয়ারম্যান হওয়ার পর নোয়াখালী জেলা পরিষদের ১৫৯৬ টি প্রকল্প বাস্তবায়ন

নোয়াখালী প্রতিনিধিঃ
স্মার্ট বাংলাদেশ ভিশন প্রতিষ্ঠা ও উন্নত বাংলাদেশ বিনির্মানে জনকল্যান মূলক প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে কাজ করছে নোয়াখালী জেলা পরিষদ। বর্তমানে জেলা পরিষদ চেয়াম্যান আবদুল ওয়াদুদ পিন্টু জেলা পরিষদের দায়িত্ব গ্রহণের পর থেকে ১ হাজার ৫৯৬ টি প্রকল্প বাস্তবায়ন করেছেন। পাশাপাশি উন্নয়ন কর্মসূচীকে আরো জনবান্ধব করে তুলতে পরিষদের সদস্যদের মতামতের ভিত্তিতে সিদ্বান্ত গ্রহণ, জনগনের অংশ গ্রহণের সুযোগ প্রসারিত করণ এবং প্রয়োজন মাফিক সম্পদ কাজে লাগানোর লক্ষে সময়োপযোগী ও কার্যকর  স্থানীয় সরকার ব্যবস্থা নিশ্চিত করতে কাজ করে যাছেন তিনি।
আবদুল ওয়াদুদ পিন্টু জেলা পরিষদের চেয়াম্যান ছাড়াও নোয়াখালী পৌর আওয়ামলীগের সভাপতি, বাংলাদেশ ফুটবল ফেডারেশন সদস্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালী জেলা ইউনিটের চেয়াম্যান, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক সহ অসংখ্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের দায়িত্ব পালন করে যাচ্ছেন। নোয়াখালী জেলা পরিষদ সুত্রে জানা গেছে, নোয়াখালী জেলা পরিষদের চেয়াম্যান নির্বাচিত হয়ে ২০২৩ সালের ৯ জানুয়ারি দায়িত্ব গ্রহনের পর থেকে মাত্র এক বছরে ২০২২-২০২৩ অর্থ বছরে ১৭ কোটি ৪২ লাখ ২৫০০ টাকা ব্যয়ে ৭৬১ টি ছোট বড় প্রকল্প বাস্তবায়নে কাজ করছেন আবদুল ওয়াদুদ পিন্টু। এছাড়া এই অর্থ বছরে জেলা পরিষদের অর্থায়নে জেলার অবকাঠামোর উন্নয়নে রাস্তাঘাট, পুল, ব্রিজ, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয়, সামাজিক, জনস্বাস্থ্য ও অন্যান্য উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়ন করে জেলা পরিষদ। নোয়াখালী জেলা পরিষদ জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, শিক্ষা বৃত্তি, দারিদ্র নিরসন, ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে, বেকার যুবক যুবা নারীদের সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ এবং ক্রীড়া ও সংস্কৃতি, জাতীয় কর্মসূচী ধর্মীয় ও সামাজিক কল্যাণ মূলক খাতে অনুদান দিয়ে আসছেন।
নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়ন  চেয়াম্যান শাহাদাত উল্যাহ সেলিম বলেন, আবদুল ওয়াদুদ পিন্টু জেলা পরিষদের চেয়াম্যান নির্বাচিত হওয়ার পর এলাকার জনপ্রতিনিধিরা এলাকার মানুষের চাহিদা তার কাছে প্রকাশ করতে পারছেন। তিনি জনগণের চাহিদা অনুযায়ী জনপ্রতিনিধিদের মাধ্যমে প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়নে কাজ করছেন।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সফিউল আলম বলেন, আমরা আমাদের পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের সমন্বয়ে প্রত্যেক অর্থ বছরে বাজেট প্রণয়নের মাধ্যমে প্রকল্প গ্রহণ করে ওই প্রকল্প বাস্তবায়নে কাজ করছি। এখানে টেকসই উন্নয়নে জবাবদিহিতার সুযোগ রয়েছে। যার কারণে জেলার জন কল্যাণ মূলক টেকসই উন্নয়ন নিশ্চিত হচ্ছে। নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু বলেন, জেলা পরিষদের চেয়াম্যান হিসেবে দায়িত্ব পালনে আমার এক বছর শেষ হয়েছে। দায়িত্ব গ্রহণের পর থেকে জেলা পরিষদের কর্মযজ্ঞকে জনকল্যানমূখী করতে আমি দিন রাত প্ররিশ্রম করছি। অবৈধ দখলে থাকা জায়গা উদ্ধার করে আয় বর্ধক প্রকল্প গ্রহণ করা হচ্ছে। এসব নানামূখী পদক্ষেপ গ্রহণ করার কারণেই বিশ্বব্যাপী যুদ্ধাবস্থা ও অর্থনৈতিক সংকটের মধ্যে ও আমরা জনবান্ধব কর্মযজ্ঞ গ্রহণ করতে সক্ষম হয়েছি। নোয়াখালী জেলা পরিষদের চলমান এই কর্মযজ্ঞ আরো গতিশীল করতে জনপ্রতিনিধিদের নিয়ে নতুন নতুন কর্মসূচি হাতে নেয়া হবে বলেও জানান আবদুল ওয়াদুদ পিন্টু।

About Syed Enamul Huq

Leave a Reply