Tuesday , 19 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আমরা বীরের জাতি, বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলব
--ফাইল ছবি

আমরা বীরের জাতি, বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলব

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক দিনের সফরে এখন যশোরে অবস্থান করছেন। তিনি বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির প্রেসিডেন্ট প্যারেডে যোগ দেন। প্রধানমন্ত্রী বিএএফ একাডেমিতে পাসিং আউট কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন।

নতুন ক্যাডেটদের উদ্দেশে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী তাদের দেশ মাতৃকার প্রতি দায়িত্ববোধে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, ‘আমরা বীরের জাতি। বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলব, এটাই আমাদের লক্ষ্য। ‘

প্রধানমন্ত্রী বলেন, বিমান ও সশস্ত্র বাহিনী এখন আরো বেশি আধুনিক, শক্তিশালী ও চৌকস। তিনি সশস্ত্র বাহিনীর উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন। সশস্ত্র বাহিনীর সদস্যদের জন্য প্রশিক্ষণের ওপর জোর দিয়ে তিনি বলেন, প্রশিক্ষণ উৎকর্ষ বৃদ্ধি করে। তিনি নতুন ক্যাডেটদের সফলতা কামনা করেন।

এখানে তিনি দুপুরের খাবার খাবেন। পরে তিনি যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন। দুপুর ২টার দিকে তিনি জেলা স্টেডিয়ামে হাজির হবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন জানান, জনসভাস্থল ইতিমধ্যে মানুষে পূর্ণ হয়ে গেছে। দশ লাখ লোক জমায়েত হবে, যা স্টেডিয়াম ছাপিয়ে সারা যশোর শহরে ছড়িয়ে পড়বে। মঞ্চে স্থানীয় নেতারা এখন কথা বলছেন, মাঝে দেশের গান বাজছে। গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে এ উপলক্ষে বিশাল কর্মযজ্ঞ চলে। পুরো শহর সাজানো হয়েছে তোরণে, ব্যানারে, পোস্টারে।

যশোরের বিভিন্ন উপজেলা ও আশপাশের উপজেলাসহ খুলনা বিভাগের ১০টি জেলা থেকে আওয়ামী লীগ নেতাকর্মীরা এই জনসভায় যোগ দিচ্ছেন। আজ সকাল থেকেই স্টেডিয়ামমুখো মানুষের ঢল দেখা গেছে।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রীর এই সফর ও জনসভাকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থাসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply