Friday , 3 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ইতালির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ প্রধানমন্ত্রীর
--ফাইল ছবি

ইতালির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক:

জাতিসংঘের খাদ্য ব্যবস্থা সম্মেলনে অংশ নিতে ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার (২৩ জুলাই) ভোর ৫টার দিকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে (কিউআর-৬৪৩) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী।

ইতালির রোমে খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) আয়োজনে আগামীকাল সোমবার তিন দিনব্যাপী ওই সম্মেলন শুরু হচ্ছে। প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীরা আজ ভোরে ইতালির উদ্দেশে ঢাকা ছেড়েছেন।

জানা গেছে, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল এই সম্মেলনে যোগ দিচ্ছে। পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও কৃষিমন্ত্রী, খাদ্যমন্ত্রী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন।

সফরসূচি অনুযায়ী, কাল সোমবার প্রধানমন্ত্রী এফএওর সদর দপ্তরে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত বক্তা হিসেবে বক্তব্য দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার রোমে ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে সামরিক ও প্রতিরক্ষা সরঞ্জাম কেনাকাটা, ইতালিতে অবৈধ বাংলাদেশিদের বৈধকরণসহ সম্পর্ক জোরদারে উদ্যোগ নিয়ে আলোচনা হতে পারে।

About Syed Enamul Huq

Leave a Reply