Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
উখিয়ায় বই উৎসবঃনতুন বই পেয়ে উৎফুল্ল শিক্ষার্থীরা

উখিয়ায় বই উৎসবঃনতুন বই পেয়ে উৎফুল্ল শিক্ষার্থীরা

উখিয়া প্রতিনিধি:
কক্সবাজারের উখিয়ার ১৭টি মাধ্যমিক ,৭৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৩টি স্বতন্ত্র ইবতেদায়ী ও সংযুক্ত ইবতেদায়ী সহ প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বই বিতরণ শুরু করা হয়েছে। বছরের শুরুতে নতুন বই হাতে পেয়ে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। তবে করোনার কারণে এবার বই উৎসব হচ্ছেনা বলে জানিয়েছেন শিক্ষকেরা।
শনিবার সকাল ১১টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে লটারীর মাধ্যমে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) বদরুল আলম, কৃষকলীগ নেতা আকতার উদ্দিন টুনু, প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, সিনিয়র শিক্ষক জাহেদ হোসেন, আব্দুল আলীম,শামসুল আলম, আব্দুস সালাম, মৌসুমী প্রভা বড়ুয়া প্রমুখ।
বই বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বলেন, সারাদেশে ন্যায় বই বিতরণ শুরু করা হয়েছে উখিয়ায়। তবে করোনা কারনে একদিনে সম্পূর্ণ বই বিতরণ করা হচ্ছেনা, তিন ধাপে বই বিতরণ করা হবে। তৎমধ্যে ১ জানুয়ারি থেকে ৩ জানুয়ারি ৬ষ্ঠ শ্রেণী, ৪ জানুয়ারী থেকে ৬জানুয়ারী ৭ম শ্রেণী এবং ৮ জানুয়ারী থেকে ১০জানুয়ারী ৮ম শ্রেণীতে বই বিতরণ করা হবে। তিনি এসময় সকল অভিভাবকদের সন্তানের বিষয়ে সচেতন হওয়ার আহবান জানান।
একই দিন নুরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসব চলে।এতে প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন আহমেদ, বিশেষ অতিথি ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী,
 উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার+ ভারপ্রাপ্ত) বদরুল আলম,নুরুল ইসলাম চৌধুরী টেকনিক্যাল বিএম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বাবু মিলন বড়ুয়া।
স্বাগত বক্তব্য রাখেন নুরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, সভাপতিত্ব করেন  নুরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ে পরিচালনা কমিটির সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের সদস্য অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী।
অপরদিকে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ করেন উপজেলা শিক্ষা অফিসার গোলসান আরা বেগম। এসময় বিদ্যালয়ের সভাপতি ফরিদুল আলম কন্ট্রাক্টর, প্রধান শিক্ষক মাস্টার হারুন অর রশীদ, খুরদেশ আলম, মেধু বড়ুয়া, শাহজাহান সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply