Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
এদেশ তো আমাদের, ওরা পরগাছা : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী
--সংগৃহীত ছবি

এদেশ তো আমাদের, ওরা পরগাছা : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

অনলাইন ডেস্ক:

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মণ্ডলির সদস্য এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান বলেছেন, এই দেশ তো আমাদের, ওরা তো পরগাছা। আমরা যেন কোনোভাবেই ভয় না পাই। আমি বিশ্বাস করি আজকে যদি ডা. এস এ মালেক এখানে থাকতেন তাহলে তিনি একই কথা বলতেন।

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বিশিষ্ট লেখক ও কলামিস্ট, প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এবং বঙ্গবন্ধু পরিষদের প্রয়াত সভাপতি ডা. এস এ মালেকের জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় বিশিষ্ট অর্থনীতিবিদ ও বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক ড. লিয়াকত হোসেন মোড়ল বলেন, ‘১৯৮১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করার পেছনে ডা. এস এ মালেকের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

আলোচনাসভার সভাপতির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘ডা. এস এ মালেক একজন বহুগুণের অধিকারী মানুষ ছিলেন। আজকে আমাদের একত্রিত হওয়ার একটাই কারণ তা হচ্ছে ডা. এস এ মালেকের আদর্শ অনুসরণ করা। তার আদর্শ অনুসরণের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করা হবে।

আলোচনাসভায় আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতিমণ্ডলির সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া, প্রখ্যাত সমাজতত্ত্বববিদ ও গবেষক ড. খন্দকার সাখাওয়াত আলী ও বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সম্পাদক ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন সহ সংগঠনটির বিভিন্ন নেতৃবৃন্দ।

About Syed Enamul Huq

Leave a Reply