Tuesday , 19 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
করোনা সংক্রমণ বাড়ায় স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়ার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন

করোনা সংক্রমণ বাড়ায় স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়ার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি।। মঙ্গলবার বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মাদারীপুর সরকারি কলেজের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, করোনার কারণে প্রায় দুই বছর ধরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা বন্ধ থাকায় শিক্ষার্থীদের জীবন চরম সংকটে পড়তে যাচ্ছে। ২০২০ সালে যাঁদের প্রাতিষ্ঠানিক পড়াশোনা শেষ হওয়ার কথা ছিল, ২০২২ সালেও তা শেষ হয়নি। এতে করে পড়াশোনার সনদ গ্রহণের পর চাকরিতে প্রবেশের জন্য সময় কমে যাচ্ছে। শিক্ষার্থীদের স্নাতক বা স্নাতকোত্তর পড়া শেষ হতে হতে বয়স ২৬ থেকে ২৭ হয়ে যাবে। অথচ চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর। বিসিএসের মতো প্রতিযোগিতামূলক চাকরিতে প্রবেশের প্রস্তুতির জন্য এ সময় যথেষ্ট নয়।
শিক্ষার্থীরা আরও বলেন, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে সরকার পরীক্ষা নেওয়ার বিষয়ে নিজেদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিয়েছে। অথচ সরকার ঘোষণা দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বন্ধ করেছে। এ ছাড়া দেশে বাণিজ্য মেলা সহ এমন আরও অনেক বিষয়ে জনসমাগম হচ্ছে সেখানে কোন বিধিনিষেধ না থাকলে পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে কেন এ বিধিনিষেধ? স্বাস্থ্যবিধি মেনে যদি সবকিছু চলতে প্রালে, পরীক্ষা কেন চলতে পারে না?
ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে শিক্ষার্থীরা মাদারীপুর সরকারি কলেজ সামনে জেলা প্রশাসক কার্যালয় পর্যন্ত স্লোগান দেয়। স্লোগানে শিক্ষার্থীরা পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্তকে প্রহসন বলে উল্লেখ করে। তাঁরা এ স্লোগানের মাধ্যমে এ বিষয়ে শিক্ষামন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর কাছে জবাব দাবি করেন।

About Syed Enamul Huq

Leave a Reply