Monday , 6 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
কুলাউড়া পৌরসভা নির্বাচন ঘিরে প্রচারে সরগরম নির্বাচনী মাঠ

কুলাউড়া পৌরসভা নির্বাচন ঘিরে প্রচারে সরগরম নির্বাচনী মাঠ

 মোঃ আজিজুল ইসলাম, মৌলভীবাজার প্রতিনিধি: আসন্ন আগামী ১৬ জানুয়ারি  মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার নির্বাচনকে সামনে রেখে সরগরম হয়ে উঠেছে নির্বাচনি মাঠ। প্রার্থীদের প্রচারণায় এই মাঠ এখন দারুণ ব্যস্ত। দিনভর ও রাতের একটা অংশজুড়ে প্রার্থীরা নির্বাচনি এলাকাগুলোতে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে যাচ্ছেন। চাইছেন ভোট, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। এবারের নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলার পদে ৩৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ১৬ জন প্রতিদন্ধিতা করছেন।মেয়র পদে বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী শফি আলম ইউনুছ , আওয়ামীলীগ মনোনীত সিপার উদ্দিন আহমদ , বিএনপি মনোনীত সাবেক মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ ও স্বতন্ত্র প্রার্থী শাজান মিয়া এই চারজনসহ কাউন্সিলর প্রার্থীরা ব্যাপকভাবে গণসংযোগ করতে দেখা গেছে। ৯ জানুয়ারি সরেজমিনে গিয়ে দেখা যায়,  যারা ভোটার‌ নয় তারাও প্রার্থীদের আন্তরিকতা থেকে বাদ পড়েননি। পৌরসভার রাস্তাঘাট,বাজার-হাট,পাড়া-মহল্লায় ছেয়ে গেছে মেয়র পদপ্রার্থী ও কাউন্সিলরদের হরেক রকমের পোস্টারে। ভোটারদের মাঝে নির্বাচনকে ঘিরে রয়েছে নানা কৌতুহল! চায়ের  আড্ডায় আলোচনা সমালোচনা ঝড়,কোন প্রার্থী পৌরবাসীর কল্যাণে বেশি ভূমিকা রাখবেন, চলছে চুলছেড়া বিশ্লেষণ। সাধারণ ভোটাররা কুলাউড়া পৌরসভার কাঙ্ক্ষিত উন্নয়নের লক্ষ্যে যোগ্য প্রার্থী দেখেই তারা ভোট দিতে চান।পৌর নির্বাচন ঘিরে এখন প্রচারণায় সরগরম পৌর এলাকা।
উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. আহসান ইকবাল জানান, কুলাউড়া পৌরসভা নির্বাচনে ৫৩ প্রার্থী নির্বিঘ্নে তাদের প্রচারণা চালাচ্ছেন। নির্বাচনের আচরণবিধি সম্পর্কে সতর্ক করেছি, লঙ্ঘিত হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।উৎসবমুখর পরিবেশে নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে আমরা কাজ করছি। 
উল্লেখ্য দ্বিতীয় ধাপে কুলাউড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারি। পৌরসভার ভোটার সংখ্যা রয়েছেন মোট ২০ হাজার ৭৩৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২৬৫ জন ও মহিলা ভোটার ১০ হাজার ৪৭২ জন।

About Syed Enamul Huq

Leave a Reply