Tuesday , 19 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
কুষ্টিয়ায় আরও ৫ জনের মৃ’ত্যু  শনাক্ত-৬২

কুষ্টিয়ায় আরও ৫ জনের মৃ’ত্যু শনাক্ত-৬২

আকরামুজ্জামান আরিফ, কুষ্টিয়া প্রতিনিধি
কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪ জন করোনায় ও ১ জন উপসর্গ নিয়ে মারা যান।
শুক্রবার  (২০ আগস্ট) সকাল ১০টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন, এসব তথ্য নিশ্চিত করেছেন।বৃহস্পতিবার  সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এদের মৃত্যু হয়েছে।
তিনি আরও  জানান, বর্তমানে কুষ্টিয়া জেনারেল  হাসপাতালে ১১৩ রোগী ও উপসর্গ নিয়ে ৪৪ জন, মোট ১৫৭ জন ভর্তি রয়েছে।
জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলায় ২৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১.৪৫ শতাংশ।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ এ এস এম মুসা কবিরের বলেন , গ্রামে গ্রামে প্রশাসনের নজরদারি ও তদারকি আরও বাড়াতে হবে। উপসর্গ নিয়ে কেউ যেন বাড়িতে বসে না থাকেন। তাঁদের প্রাথমিক পর্যায়ে চিকিৎসাব্যবস্থা নিশ্চিত করা ছাড়া মৃত্যুহার কমানো সম্ভব নয়। চিকিৎসা নিতে যত দেরি হবে, মৃত্যুর ঝুঁকি তত বাড়বে।  তিনি আরও  বলেন, সংক্রমণের হার কমানোর জন্য শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত ও স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প পথ নেই। যত দ্রুত সম্ভব, গ্রামের বয়স্ক ব্যক্তিদের টিকা নেওয়া নিশ্চিত করতে হবে। কেননা মারা যাওয়া রোগীদের বেশির ভাগই গ্রাম থেকে আসা বয়স্ক নারী–পুরুষ।

About Syed Enamul Huq

Leave a Reply