Friday , 3 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাম্বিয়া সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান
--ফাইল ছবি

গাম্বিয়া সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান

অনলাইন ডেস্ক:

গাম্বিয়া সফর শেষে শুক্রবার (১৬ জুন) দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সফরকালে তিনি গাম্বিয়ার প্রেসিডেন্ট আদামা বারো, ডেপুটি স্পিকার স্যাডি এসকে নেয়ই, চিফ অব ডিফেন্স স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ইয়াঙ্কুবা এ ড্রামেহ, প্রতিরক্ষামন্ত্রী শেখ ওমর ফাই ও পররাষ্ট্রমন্ত্রী মামাদৌ টাঙ্গারার সঙ্গে সাক্ষাৎ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, গাম্বিয়ার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎকালে বাংলাদেশের সেনাবাহিনী প্রধান এই সফর পরিকল্পনা এবং তা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাঁকে ধন্যবাদ জানান। সেনাপ্রধান তাঁকে আশ্বস্ত করে বলেন, ‘সহ-মোতায়েনের’ উদ্যোগকে বাস্তবায়িত করতে বাংলাদেশ সেনাবাহিনী ভ্রাতৃপ্রতিম গাম্বিয়ান সশস্ত্র বাহিনীকে সব ধরনের সহায়তা করবে।

ডেপুটি স্পিকার স্যাডি এসকে নেয়ই শান্তি রক্ষা মিশনের উপযুক্ততা অর্জন ও প্রয়োজনীয়তা পূরণে বাংলাদেশ সেনাবাহিনীর নেতৃত্বে সুপ্রশিক্ষিত এবং দক্ষ গাম্বিয়ান সশস্ত্র বাহিনী মোতায়েনের ব্যাপারে তাঁর সরকারের সর্বাত্মক সহায়তা ও সদিচ্ছার কথা ব্যক্ত করেন। গাম্বিয়ার চিফ অব ডিফেন্স স্টাফ বাংলাদেশ সেনাবাহিনীর নেতৃত্বে গাম্বিয়ান সশস্ত্র বাহিনীকে শান্তি রক্ষা মিশনে মোতায়েনের লক্ষ্যে বাস্তবসম্মত প্রশিক্ষণ প্রদানের ওপর জোর দেন। এ ছাড়া তিনি গাম্বিয়ার সশস্ত্র বাহিনীর সার্বিক প্রশিক্ষণের মানোন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তা কামনা করেন।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের এই সফরের মধ্য দিয়ে গাম্বিয়া ও বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা করা হচ্ছে।

About Syed Enamul Huq

Leave a Reply