Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

চকরিয়ায় লোকালয়ে বন্যহাতির আক্রমনে বৃদ্ধা আহত

আবদুল মজিদ, কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারের চকরিয়ায় খাবারের সন্ধানে লোকালয়ে নেমে এসেছে দলছুট একটি বন্যহাতি। হাতিটি ভোররাতে খাবারের সন্ধানে আসলেও সকালে মানুষের নজরে আসে। দলছুট হাতিটি এখান থেকে ওখানে ছুটতে থাকে। উৎসুক মানুষ হাতিটির পিছু নেয়। এদিকে হাতির আক্রমনে মর্তুজা বেগম (৬০) নামের এক বৃদ্ধা আহত হয়েছেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।
শুক্রবার ভোরে বিএমচর ইউনিয়নের বাঁশখাইল্লা পাড়ার লোকালয়ে হাতি দেখতে পায় স্থানীয় লোকজন।
স্থানীয় প্রত্যক্ষদর্শী জয়নাল আবেদীন জানান, দলছুট বন্যহাতিটি ভোর থেকে এই গ্রাম থেকে ওই গ্রামে ছুটে চলে। আর হাতির পিছু নেয় উৎসুক জনতা। আতংক ছড়িয়ে পড়ে মানুষের মাঝে।
এদিকে বন্যহাতি লোকালয়ে নেমে আসার খবর পেয়ে বনবিভাগ, সাফারী পার্ক কর্তৃপক্ষ এবং পুলিশ ওই ঘটনাস্থলে পৌছে যৌথভাবে হাতটিকে নির্দিষ্ট আবাসস্থলে ফেরানোর তৎপরতা শুরু করেন।

এ ব্যাপারে চকরিয়ার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের সহকারী তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, বন্যহাতিটি খাবারের সন্ধানে লোকালয়ে এসে দলছুট হয়। হাতিটিকে নির্দিষ্ট আবাসে ফেরাতে এলিফেন্ট রেসপন্স টিম (ইআরটি) সদস্যদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে পহরচাঁদা পাহাড়ে পৌছে দেয়া হয়।
সাফারী পার্ক কর্মকর্তা মাজহারুল ইসলামের ধারণা করছেন, চুনতি বণ্যপ্রাণী অভয়ারণ্য থেকে দলবদ্ধ হাতি ধান খেতে চলে আসেন লোকালয়ে। ভোর হওয়ার আগে অন্য হাতিগুলো নির্দিষ্ট আবাসে ফিরে গেলেও দলছুট হয় একটি হাতি।

About Syed Enamul Huq

Leave a Reply