Tuesday , 23 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
চালু হলো মেট্রো রেলের উত্তরা সেন্টার স্টেশন
--সংগৃহীত ছবি

চালু হলো মেট্রো রেলের উত্তরা সেন্টার স্টেশন

অনলাইন ডেস্ক:

ধারাবাহিকভাবে খুলতে থাকা মেট্রো রেলের স্টেশনের তালিকায় আজ শনিবার যুক্ত হলো উত্তরা সেন্টার স্টেশন। সকাল সাড়ে ৮টায় দিয়াবাড়ি থেকে ছেড়ে আসা ট্রেনটি উত্তরা সেন্টার অর্থাৎ দুই নম্বর স্টেশনে বিরতি নেয়। এখান থেকে যাত্রীরা মেট্রো রেলে ওঠানামা করতে পারবেন। উত্তরা সেন্টার স্টেশন নিয়ে মোট চার স্টেশনে মেট্রো রেলের যাত্রী পরিবহন করা হচ্ছে।

এদিকে এ স্টেশন চালু হওয়ার মধ্য দিয়ে ভাগ্য খুলে গেল দিয়াবাড়িতে নির্মিত উত্তরা তৃতীয় পর্বে গড়ে ওঠা রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের বাসিন্দাদের। প্রকল্পের ব্যয় ৯ হাজার ৩০ কোটি টাকা। গড়ে উঠেছে ছয় হাজার ৬৩৬টি ফ্ল্যাট। এ ফ্ল্যাটের বাসিন্দারা মাত্র ১০ মিনিট পথ পায়ে হেঁটেই উত্তরা সেন্টার স্টেশনে যেতে পারবেন।

ডিএমটিসিএল গত বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছিল। উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার রুটে মোট ৯টি স্টেশন রয়েছে। বর্তমানে আগারগাঁও, পল্লবী ও উত্তরা উত্তর স্টেশন- এ তিনটি স্টেশন চালু রয়েছে। উত্তরা সেন্টার স্টেশনটি খুলে যাওয়ায় চারটি স্টেশন উন্মুক্ত হলো। এরপর পর্যায়ক্রমে উত্তরা সাউথ, মিরপুর-১১, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশন সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply