Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ঝিনাইদহের ১০ নং হরিশংকরপুর ইউপি’র উদ্দ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামুলক সভা অনুষ্ঠিত
--প্রেরিত ছবি

ঝিনাইদহের ১০ নং হরিশংকরপুর ইউপি’র উদ্দ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামুলক সভা অনুষ্ঠিত

 ঝিনাইদহ প্রতিনিধি:
এডিস মশা নির্মূলে সোচ্চার রই, দায়িত্বশীল নাগরিক হই – এই শ্লোগানকে প্রতিপাদ্য করে ঝিনাইদহে ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, এডিস মশা নিধন কার্যক্রম শুরু হয়েছে। ১লা জানুয়ারি থেকে এপর্যন্ত সারাদেশে ১লক্ষ ৩৮ হাজার ২২জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন মারা গেছেন প্রায় সাতশত জন। ঝিনাইদহে আক্রান্তের সংখ্যা ৬শত সাতচল্লিশ জন মারা গেছেন ১ জন। ডেঙ্গু প্রতিরোধে ঝিনাইদহ পৌরসভা ব্যাপক কর্মসূচী পালন করছেন।

ঝিনাইদহ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার নির্দেশে আজ সকাল ১০টায় ১০ নং হরিশংকরপুর  ইউনিয়ন পরিষদের হলরুমে ঝিনাইদহ সদর উপজেলার ১০নং হরিশংকরপুর ইউনিয়ন পরিষদের সুযোগ্য প্যানেল চেয়ারম্যান মোঃ ইব্রাহিম মিয়ার সভাপতিত্বে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন ইউ পি সচিব মোঃ ছবদার আলী।

সভায়  ১০ নং হরিশংকরপুর  ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, মসজিদের ইমাম, পরিবার কল্যাণ সহকারী, গণ্যমান্যব্যক্তিবর্গ ও ইউনিয়ন পরিষদের কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

প্যানেল চেয়ারম্যান  মোঃ ইব্রাহিম মিয়া বলেন, বাড়ির পাশে খোলা স্থানে টিনের কৌটা, ভাঙা হাড়ি পাতিল, ডাবের খোসা, প্লাস্টিকের বোতল, গাড়ির টায়ার, এসি বা ফ্রীজের নিচে জমে থাকা পানি, বাড়ির ছাদের ফুলের টব যেখানে পানি জমে থাকে সেগুলো নিয়মিত পরিস্কার করতে হবে। কোথাও যেন পানি জমে এডিস মশা বংশবিস্তার করতে না পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। ইতিমধ্যেই দেশে ডেঙ্গু রোগের ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিয়েছে এই রোগ থেকে রক্ষা পেতে হলে আমাদের সকলকে সচেতন হতে হবে। আপনারা জানেন দেশে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে অনেক মানুষ মৃত্যু বরণ করেছেন। সরকার যথাসাধ্য চেষ্টা করছেন এই জীবাণুবাহী এডিস মশা নিধনে। রাতে ঘুমানোর সময় অবশ্যই মশারী ব্যবহার করতে হবে। আমরা যদি সকলে সচেতন হই তাহলে ইনশাআল্লাহ এই রোগ থেকে রক্ষা পাবো। ডেঙ্গু প্রতিরোধে দায়িত্বশীল ভুমিকা রাখুন, সবাই মিলে সুস্থ থাকুন।

About Syed Enamul Huq

Leave a Reply