Saturday , 4 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
টঙ্গীতে ট্রেনে হামলা-ছিনতাই : আটক ৯, লুটের মালামাল উদ্ধার
--প্রেরিত ছবি

টঙ্গীতে ট্রেনে হামলা-ছিনতাই : আটক ৯, লুটের মালামাল উদ্ধার

গাজীপুর প্রতিনিধিঃ
বৃহস্পতিবার (১০ আগস্ট)  রাতে টঙ্গী রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে ট্রেনে হামলা ও ছিনতাইয়ের ঘটনায় আটক ৯ জনের নিকট থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সরঞ্জাম ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় একাধিক যাত্রী ও একজন ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক টিটিই আহত হন। শুক্রবার (১১ আগস্ট) টঙ্গী পূর্ব থানার ওসি আশরাফুল ইসলাম ও টঙ্গী রেলওয়ে পুলিশফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা এসব তথ্য জানান।
আটককৃতরা হলেন- মেহেদী হাসান জয় (২৬), মো. রনি (৩৫), রবিউল হাসান (৪০), মো. স্বাধীন (৩০), মো. সাইফুল ইসলাম জাকির (২৫), মো. মাসুদ (২৭), মো. নাসির (২০), মো. নয়ন হাসান (২৮) ও  মো. আশিক (২২)। এরা টঙ্গীর এলাকার তিস্তার গেট ব্যাংকের মাঠ ও রেলওয়ে জংশন এলাকার বাসিন্দা।
পুলিশ জানায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি টঙ্গী জংশনের আউটার সিগন্যালে (তিস্তার গেট) দাঁড়ানো অবস্থায় ১০-১২ জন ছিনতাইকারী ট্রেনে উঠে হামলা চালায়। তারা যাত্রীদের জিম্মি করে মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ট্রেনটি টঙ্গী স্টেশনে নেয়।
এরপর টঙ্গী পূর্ব থানা ও জিআরপি টঙ্গী পুলিশ ফাঁড়ি যৌথ অভিযান চালিয়ে তিন ঘণ্টার মধ্যে ৯ জন ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হয়। আটক ছিনতাইকারীদের নিকট থেকে লুন্ঠিত বেশ কিছু মালামাল ও ছিনতাই কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়।
প্রসঙ্গত, বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত সাড়ে ১০টায় টঙ্গী রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে প্রবেশের অপেক্ষায় থাকা  ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে ছিনতাই ও হামলার  এই ঘটনা ঘটে।
স্থানীয় ও রেলওয়ে সূত্রে জানা যায়, টঙ্গী রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে (আকিজ বেকার্সের পেছনে) চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি থেমে যায়।
সে সময় হঠাৎ ট্রেনটিকে লক্ষ্য করে দুর্বৃত্তরা ঢিল ছুঁড়তে থাকে। এ সময় ভয়ে যাত্রীরা দরজা জানালা বন্ধ করে ছোটাছুটি শুরু করেন। কেউ কেউ ট্রেনের মেঝেতে শুয়ে পড়েন। এতে বেশ কয়েকজন যাত্রী আহত হন। এসময় ট্রেনের এক টিটিই-কে ছুরি দিয়ে আঘাত করা হলে তার হাত থেকে রক্ত পড়ে। আহত টিটিই‘র নাম জানা যায়নি।
ট্রেনের অপর এক যাত্রী বলেন, ট্রেনটি আউটার সিগন্যালে দাঁড়িয়ে গেলে এক যাত্রী ট্রেন থেকে নেমে প্রাকৃতিক কাজ সারতে গেলে জঙ্গল থেকে তিনজন ছেলে ছুরি দেখিয়ে তার কাছে থাকা মোবাইল ছিনিয়ে নেয়। এরপর তারা ট্রেনে ইটপাথর মারতে থাকে। এ সময় অনেকেই আহত হন।
টঙ্গী রেলওয়ে জংশনের দায়িত্বে থাকা স্টেশন মাস্টার তৌহিদুল ইসলাম বলেন, আউটার সিগন্যালে ট্রেনটি দাঁড়ানোর কিছু সময় পর জানতে পারি কয়েকটি বগিতে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। কিছু বগিতে সন্ত্রাসীরা ঢুকতে না পেরে ইটপাটকেল নিক্ষেপ করেছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ট্রেনটি স্টেশনে নিয়ে আসি।
টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা জানান, ৯৯৯-এ একজন যাত্রীর ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তবে কাউকে পাওয়া যায়নি।

About Syed Enamul Huq

Leave a Reply