Tuesday , 23 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ট্রেন চলাচল শুরু
--ফাইল ছবি

ট্রেন চলাচল শুরু

অনলাইন ডেস্ক:

রেলমন্ত্রীর আশ্বাসের পর কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন মাইলেজ বেতন, পেনশন ও আনুতোষিক হিসাবসংক্রান্ত জটিলতা মুক্তির দাবিতে আন্দোলনরত রেলওয়ের রানিং স্টাফরা। বুধবার (১৩ এপ্রিল) দুপুরে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন আশ্বাস দিলে রেলওয়ে রানিং স্টাফ ও কর্মচারী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন। এর পর থেকে শুরু হয়েছে ট্রেন চলাচল।

বুধবার  সকাল থেকে কর্মবিরতি শুরু করেন রেলওয়ের রানিং স্টাফরা।

পরে মন্ত্রী নুরুল ইসলাম সুজন রেলওয়ে স্টেশনে গিয়ে কর্মীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা কর্মবিরতি প্রত্যাহার করেন।

রেলপথমন্ত্রী বলেন, রানিং স্টাফরা যে দাবি তুলেছেন, আমরা তাদের পক্ষে। রেল মন্ত্রণালয় এরই মধ্যে তাদের দাবি আদায়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি লিখেছে, সেখানে বলা হয়েছে এই দাবি মেনে নিতে হবে। তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা আরেকটু আলোচনা করব, সে সময়টুকু ধৈর্য ধরুন।

রেলমন্ত্রী  জানান, আগামী ১৯ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় দিয়েছেন দেখা করার জন্য। সেখানে রেলপথমন্ত্রী ও সচিব দুজনই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। তিনি আরো বলেন, এর মধ্যে আমরা সমাধান পেয়ে যাব। আশা করি, আগের মতো সুযোগ-সুবিধা রানিং স্টাফরা পাবেন।

মন্ত্রী বলেন, ২৫ হাজারের মতো জনবল ঘাটতি আছে, তা পূরনের উদ্যোগ নেওয়া হয়েছে। আমি মনে করি, একটা মহল এখনো রেলের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। সেই ষড়যন্ত্রে রেলের কর্মীদের পা না দিতে অনুরোধ জানান তিনি।

রেল শ্রমিকদের উদ্দেশে তিনি বলেন, সামনে ঈদ, ১৬ কোটি মানুষের বাহন এই রেল। ঈদের আগে যাতে যাত্রীদের কোনো অসুবিধা না হয়, সে বিষয় বিবেচনায় রাখতে হবে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply