Friday , 29 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ঢাকা শহরে জলাবদ্ধতা আগের চেয়ে অনেক কম : মেয়র আতিকুল
--সংগৃহীত ছবি

ঢাকা শহরে জলাবদ্ধতা আগের চেয়ে অনেক কম : মেয়র আতিকুল

অনলাইন ডেস্ক:

আমার কাজের মূল্যায়ন করবে নগরবাসী জানিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) গত দুই বছরের কার্যক্রমের সন্তুষ্টির বিষয়টি আমি জনগণের কাছে ছেড়ে দিয়েছি। সন্তুষ্টির বিষয়ে সিদ্ধান্ত দেবেন আমার নগরবাসী।

আজ শনিবার সকালে গুলশান-২ এ নগর ভবনের প্রধান কার্যালয়ে মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তিতে ‘মিট দি প্রেস’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র এদিন সকাল ১০টায় ‘মিট দি প্রেস’ অনুষ্ঠান শুরুর পূর্বে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নিধনে ‘দশটায় দশ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসা বাড়ি করি পরিষ্কার’ অভিযান শুরু করেন নিজের দপ্তরে।

এ সময় তিনি নগর ভবনের বেসমেন্ট এবং ৮ম তলা পরিদর্শন করেন এবং সকলকে নিজেদের অফিস ও বাসা বাড়ি পরিস্কার রাখার আহ্বান করেন।

মেয়র ‘মিট দি প্রেস’ অনুষ্ঠানে শুরুতেই দুই বছরের কার্যক্রম নিয়ে কথা বলেন। এরপর ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, বিগত সময়ের তুলনায় ঢাকা শহরের জলাবদ্ধতা অনেক কমে গেছে। আমি দুই বছর আগে দায়িত্ব গ্রহণের সময় ডিএনসিসিতে জলাবদ্ধতার ১৪২টি হটস্পট ছিল। গতবছর সেটি ছিল ১০১টি এবং এবছর সেটি ৪২টিতে নেমে এসেছে।

তিনি বলেন, এ বছর দ্রুত সময়ে জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে আমরা দশটি অঞ্চলের জন্য দশটি ‘কুইক রেসপন্স টিম’ গঠন করেছি। তারা প্রয়োজনীয় পাম্প ও পানি অপসারণের যন্ত্র নিয়ে জলাবদ্ধতা নিরসনে কাজ করবে। ০৯৬০২২২২৩৩৩ এবং ০৯৬০২২২২৩৩৪ এই দুটি হট লাইন নম্বরে ফোন করে অথবা সবার ঢাকা অ্যাপের মাধ্যমে জলাবদ্ধতার বিষয়ে জানানো যাবে এবং তাৎক্ষণিক আমাদের টিম পৌঁছে যাবে।

যানজটের বিষয়ে মেয়র বলেন, যানজট নিরসনে শহরের প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের আসা-যাওয়ার জন্য স্কুল বাসের ব্যবস্থা করার বিষয়ে পরিকল্পনা নিয়েছি। আমি শিক্ষা মন্ত্রণালয় এবং স্কুল কর্তৃপক্ষের সাথে দ্রুত বিষয়টি নিয়ে আলাপ করে ব্যবস্থা নেব।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, কাউন্সিলরবৃন্দ এবং ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply