Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
দীর্ঘ ২০ বছর পর সুনামগঞ্জ সদর উপজেলা শাখাসহ ৩টি শাখা ইউনিট ছাত্রলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত
--প্রেরিত ছবি

দীর্ঘ ২০ বছর পর সুনামগঞ্জ সদর উপজেলা শাখাসহ ৩টি শাখা ইউনিট ছাত্রলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
দীর্ঘ ২০ বছর পর সুনামগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগ এবং পৌর ছাত্রলীগের কর্মী সমাবেশ এবং ৭ বছর পর সুনামগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সমাবেশ  অনুষ্ঠিত হয়।
২০০৪ সালে তৎকালীন জেলা ছাত্রলীগ সভাপতি তনুজ কান্তি দে এবং সাধারণ সম্পাদক নুরে আলম উজ্জ্বল  সাক্ষারিত সুনামগঞ্জ  সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন পঙ্কজ চৌধুরী এবং সাধারণ সম্পাদক ছিলেন নিয়ামুল বাশার  পাপ্পু এবং  পৌর ছাত্রলীগের সভাপতি ছিলেন ইমরানুল হক চৌধুরী এবং সাধারণ সম্পাদক ছিলেন সৈয়দ রুমিত পীর। সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন মিজানুর রহমান মিজান এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন রনজিৎ চৌধুরী রাজন।
পরবর্তীতে সুনামগঞ্জ সদর ও পৌর ছাত্রলীগের কোন কমিটি বা কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয় নাই মর্মে জানা যায়। তবে ২০১৬ জেলা কমিটির সভাপতি  ফজলে রাব্বি স্বরন এবং সাধারণ সম্পাদক রফিক আহমেদ চৌধুরী  সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের একটি কমিটি ঘোষণা করেন, কমিটিতে মির্জা রাগিব আহমেদ সুমন এবং সাধারণ সম্পাদক হিসেবে  তালুকদার কে দায়িত্ব দেওয়া হয়। বর্তমানে উল্লেখিত কলেজ কমিটিও বিলুপ্ত।
দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর আবারও নতুন করে সুনামগঞ্জ সদর উপজেলা, পৌর শাখা এবং সুনামগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভার আয়োজন হওয়ায় পদ প্রত্যাশী নেতাকর্মীদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়।
সোমবার সকাল ১০ ঘটিকায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে  জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।
সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে’র সভাপতিত্বে এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন সঞ্চালনায়  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট।
প্রধান অতিথি’র বক্তব্য জেলা আ.লীগ সভাপতি আলহাজ্ব নুরুল হুদা মুকুট ছাত্রলীগ নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধু জন্ম না নিলে, আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। আজ আমরা স্বাধীন। স্বাধীনতা আমাদের অহংকার।  বাংলাদেশ ছাত্রলীগ জননেত্রী শেখ হাসিনা’র ভ্যানগার্ড। আপনারা জননেত্রী শেখ হাসিনার সকল উন্নয়নগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে মাঠে কাজ করবেন। সামনে আমাদের কঠিন সময়, প্রতিটি ছাত্রলীগ নেতাকর্মীকে প্রস্তুুত থাকতে হবে। জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের উদ্দেশ্য বলছি, আপনারা সৎ, সাহসী যোগ্য নেতৃত্ব যাচাই-বাছাই করে  সদর, পৌর এবং সরকারি  কলেজ শাখা ছাত্রলীগের কমিটি দিবেন, যারা মাঠে থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্য কাজ করবে।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেতা জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক  শংকর চন্দ্র দাশ, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি ও জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক জিতেন্দ্র তালুকদার পিন্টু, সাবেক ছাত্রলীগ নেতা জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান সেন্টু, জেলা আ.লীগ সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম, সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও জেলা আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সবুজ কান্তি দাস, সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিক আহমেদ চৌধুরী প্রমুখ ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে।
সুনামগঞ্জ  সদর উপজেলা ছাত্রলীগের আগামী কমিটিতে আসতে পারেন জেলা ছাত্রলীগ সদস্য মাহমুদুল হাসান পলাশ, শাফায়েত জামিল। সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কমিটিতে আসতে পারেন রিমন রহমান, ইয়াসির আরাফাত জায়াত, পৌর শাখা  ছাত্রলীগের কমিটিতে আসতে পারেন জেলা ছাত্রলীগের সদস্য  সালাউদ্দিন আহমেদ শিহাব, শাহরিয়ার আহমেদ রাজা প্রমুখ নেতৃবৃন্দের নাম গুঞ্জন শুনা যাচ্ছে।
জেলা নেতাকর্মীদের ভাষ্যমতে উল্লেখিত প্রতিটি নেতাকর্মী সৎ, সাহসী, পরিশ্রমী এবং মেধাবী ছাত্র নেতা হিসেবে জেলা শহরে পরিচিত।
সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিক আহমেদ জানান, গনতন্ত্রের মানষ কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশে বিনির্মানে আগামী জাতীয় সংসদ নির্বাচনে স্মার্ট ছাত্র নেতৃত্বের মাধ্যমে জেলার প্রতিটি সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামী লীগের উন্নায়নের প্রচারণা করে আবারও বঙ্গবন্ধু কন্যাকে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে । বঙ্গবন্ধু সপ্নের দূর্নীতি মুক্ত সোনার বাংলা গড়ার জন্য ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে ।
 জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে কাছে সুনামগঞ্জ  সদর উপজেলা, সুনামগঞ্জ  পৌর  এবং সরকারি  কলেজ শাখা ছাত্রলীগের  আগামী নেতৃত্ব কারা আসতে পারেন জানতে চাইলে তিনি জানান, আগামী সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করার লক্ষ্য আমরা জেলা ছাত্রলীগ অবিরাম মাঠে কাজ করে যাচ্ছি।   আজকে যে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে, সে সভায় ছাত্রলীগ নেতৃবৃন্দের উদ্দেশ্য আমরা বলেছি, আগামী নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জিং নির্বাচন, এই নির্বাচন কে সামনে রেখে  সৎ, পরিশ্রমী এবং মেধাবী ও সাহসী ছাত্র  নেতাদের সমন্বয়ে অচিরেই কলেজ শাখা, পৌর শাখা এবং সুনামগঞ্জ সদর উপজেলা শাখার কমিটি প্রকাশ করা হবে।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন জানান, যোগ্য, সৎ পরিশ্রমী মেধাবী ছাত্রনেতাদের দিয়েই আমরা ৩টি শাখা কমিটি প্রকাশ করবো ইনশাআল্লাহ।
অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহসভাপতি ফয়েজ ইসলাম সুমন, শামসুল আবেদিন রাজন, নির্মলেন্দু সরকার,  যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর আহমেদ সুহান, তাফসিরুল ইসলাম, জ্যেতিময় বনিক দীপ্ত,  মাজেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তুষার রহমান, জেলা ছাত্রলীগ সদস্য সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক  প্রার্থী  মাহমুদুল হাসান পলাশ, শাফায়েত জামিল, পৌর শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী জেলা ছাত্রলীগের সদস্য  সালাউদ্দিন আহমেদ শিহাব, শাহরিয়ার আহমেদ রাজা এবং সুনামগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী রিমন রহমান, ইয়াসির আরাফাত জায়াত প্রমুখ সহ হাজারো নেতাকর্মী সমর্থকদের উপস্থিতিতে শিল্পকলা একাডেমি  ছিলো মুখরিত।

About Syed Enamul Huq

Leave a Reply