Friday , 17 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
দেশের উন্নয়ন ইতিহাসে নতুন ধারা সৃষ্টি হবে: ডেপুটি স্পিকার
--সংগৃহীত ছবি

দেশের উন্নয়ন ইতিহাসে নতুন ধারা সৃষ্টি হবে: ডেপুটি স্পিকার

অনলাইন ডেস্কঃ

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ২০৪১ সালের মধ্যে ‘উন্নত-সমৃদ্ধ-স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলাই বর্তমান সরকারের লক্ষ্য। সম্ভাবনাময় বিশাল তরুণ সমাজই হবে এর মূল কারিগর। দ্বাদশ সংসদের মেয়াদকালে দেশের উন্নয়ন ইতিহাসে নতুন ধারা সৃষ্টি হবে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের শুরুতে সভাপতিত্ব ও বিদায়ী ডেপুটি স্পিকার হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, গণতন্ত্রে নির্বাচনের কোনো বিকল্প নেই। নানান প্রতিকূলতাকে উপেক্ষা করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ বিপুল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। একই সঙ্গে নির্বাচনে জাতীয় পার্টি ও অন্যান্য প্রার্থীরা উল্লেখযোগ্য সংখ্যক আসনে নির্বাচিত হয়ে এসেছেন।

নির্বাচনি পরিবেশ, বিদেশি পর্যবেক্ষকদের সন্তুষ্টি এবং বিদেশিদের স্বীকৃতির বিষয়ে তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনি পরিবেশ দেখে দেশি ও বিদেশি পর্যবেক্ষকরা সন্তোষ প্রকাশ করেছেন। জনগণের বিশাল ম্যান্ডেট নিয়ে টানা চতুর্থবার এবং সর্বমোট পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে ইতোমধ্যে জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন ও কমনওয়েলথসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা, বিশ্বের উন্নত ও গণতন্ত্রমনা দেশ এবং আরব দেশগুলোর পক্ষ থেকে অভিনন্দন জানানোসহ শান্তি, গণতন্ত্র ও টেকসই উন্নয়নে বর্তমান সরকারের সঙ্গে সহযোগী হিসেবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে।

বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে শহীদ হওয়া তাঁর পরিবারের সদস্যদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন ডেপুটি স্পিকার।

About Syed Enamul Huq

Leave a Reply