Saturday , 27 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামুলক হবে. ভোট ও সুষ্ঠ হবেঃ সিইসি
--প্রেরিত ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামুলক হবে. ভোট ও সুষ্ঠ হবেঃ সিইসি

স্টাফ রিপোর্টার (রাজশাহী):
প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামুলক  হবে। ভোটাররাও ভোটকেন্দ্রে আসবেন ভোট দিতে। আশা করা যায় ভোটও সুষ্ঠু হবে।’
আজ বুধবার বেলা ১২টার দিকে রাজশাহী সার্কিট হাউসের সম্মেলন কক্ষে রাজশাহী জেলার ছয়টি আসনের সকল প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। এর আগে তিনি প্রার্থীদের সাথে মতবিনিয়ম সভায় শান্তিপূর্ণ নির্বাচনের আহ্বান জানান।
তিনি বলেন, ‘নির্বাচন কমিশন এবং প্রার্থীরা সকলে মিলে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ অনুকূল পরিবেশ সৃষ্টির চেষ্টা করা হচ্ছে।’ তিনি বিশ্বাস করেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থাকলে ভোটাররা ভোটকেন্দ্রে আসবে।
প্রধান নির্বাচন কমিশনার জানান, মতবিনিময়ে প্রার্থীরা তাদের সমস্যার কথা তুলে ধরেছেন। কিভাবে সেগুলো নিরসন করা যায় সেই গাইডলাইন প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেয়া হয়েছে।
প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেওয়া হচ্ছে। পাশাপাশি প্রার্থীদের পারস্পরিক সম্পর্ক বজায় রেখে আচরণবিধি মেনে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা চাওয়া হয়েছে।
সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা আস্থা, বিশ্বাস রাখুন সকলের প্রয়াসে নির্বাচন সফল হবে। আমরা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাই এবং সুষ্ঠু নির্বাচন দেওয়ার চেষ্টা করবো।’
এ সময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম, রাজশাহী বিভাগীয় কশিমনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এদিকে দুপুর ১টার দিকে জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে আলোচনা সভায় যোগ দেন সিইসি।

About Syed Enamul Huq

Leave a Reply