Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নিউ ইয়র্কে সাংবাদিক ইলিয়াসের নামে হুলিয়া জারি
--সংগৃহীত ছবি

নিউ ইয়র্কে সাংবাদিক ইলিয়াসের নামে হুলিয়া জারি

ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক: মামলার বাদীর বাড়িতে বোম মারার হুমকি প্রদর্শনসহ আদালত অবমাননার দায়ে যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনের নামে হুলিয়া জারি করেছে নিউ ইয়র্ক পুলিশ। নিউ ইয়র্কের কুইন্স কাউন্টি পুলিশ ডিপার্টমেন্ট পলাতক আসামীকে ধরিয়ে দেওয়ার জন্য ইলিয়াসের বাড়ির দরজা ও শহরের বিভিন্ন স্থানে ‘ধরিয়ে দিন’ পোষ্টার লাগিয়েছে।
অনলাইন অ্যাক্টিভিস্ট মিল্টন জ্যাকব ও প্রিমা রব্বনীর কুইন্স কাউন্টির ক্রিমিনাল আদালতে দায়ের করা মামলায় ১ ফেব্রুয়ারি নিউ ইয়র্ক সময় সকাল সাড়ে ৭টার দিকে তিনি পুলিশের কাছে আত্মসমর্পণ করতে গেলে তাকে আটক করা হয়। আটকের ৬ ঘণ্টা পর ছেড়ে দেওয়া হয় আলোচিত এ সাংবাদিককে।
গত ১৭ জানুয়ারি সশরীরে আদালতে হাজিরা দেবার কথা থাকলেও তিনি উপস্থিত হননি। ফলে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়। এদিকে গত ২০ জানুয়ারি দুপুর আড়াইটার দিকে মামলার অপর বাদী মিল্টন জ্যাকবকে ফোন করে তার বাড়িতে বোম নিয়ে আসবে বলে হুমকি দেয় সাংবাদিক ইলিয়াস।
জ্যাকব মিল্টন ও প্রিমা রব্বনীকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ছাড়েন ইলিয়াস। যা নিয়ে শুরু হয় ব্যাপক আলোচনা। তবে ভিডিওটি মানহানিকর ও ভিত্তিহীন দাবি করে মিল্টন ও প্রিমা রব্বনী সিভিল ও ক্রিমিনাল আইনে ইলিয়াস হোসেনের বিরুদ্ধে মামলা করেন। এরই পরিপ্রেক্ষিতে ইলিয়াসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন যুক্তরাষ্ট্রের আদালত। ১৭ জানুয়ারি সশরীরে আদালতে হাজিরা দেবার কথা ছিল
জানা যায়, ১ ফেব্রুয়ারির মধ্যে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদনের শেষ দিন ছিল ইলিয়াসের। এ দিন নিউ ইয়র্কে পুলিশের কাছে আত্মসমর্পণ করে জামিন চান ইলিয়াস। পরে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলো জামিনযোগ্য হওয়ায় ওইদিন অর্থাৎ ১ ফেব্রুয়ারি দুপুর দেড়টার দিকে ছেড়ে দেওয়া হয়। আগামী ২১ ফেব্রুয়ারি সাংবাদিক ইলিয়াস হোসেনের পুনঃরায় আদালতে হাজিরার দিন ধার্য্য করা হয়েছে বলে আদালতের সূত্রে জানা গেছে।

About Syed Enamul Huq

Leave a Reply