Tuesday , 16 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নির্বাচন কমিশন গঠন আইন পাসের কার্যক্রম শুরু
--ফাইল ছবি

নির্বাচন কমিশন গঠন আইন পাসের কার্যক্রম শুরু

অনলাইন ডেস্ক:

জাতীয় সংসদে বহুল আলোচিত নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত প্রস্তাবিত আইনটি পাসের কার্যক্রম শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। এরপর ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি পুনর্গঠনের পর আইন প্রণয়ন কার্যক্রম শুরু হয়।

কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক উপস্থিতিতে অনুষ্ঠিত অধিবেশনে ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২’ পাসের প্রস্তাব উত্থাপন করেন আইনমন্ত্রী আনিসুল হক।

এরপর জনমত যাচাই ও বাছাই কমিটিতে পাঠানোর প্রস্তাব নিয়ে আলোচনা করেন বিরোধী দলীয় সংসদ সদস্যরা। এই আলোচনা শেষে বিলটি পাস হবে এবং তা অনুমোদনের জন্য রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে।

এর আগে গত বুধবার জাতীয় সংসদে বিলটি পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রতিবেদন জমা দেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বিলের প্রতিবেদন উত্থাপন করেন সংসদীয় কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার।

গত রবিবার আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ওই বিলটি সংসদে উত্থাপনের পর তা অধিকতর পরীক্ষার জন্য সংসদীয় কমিটিতে পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে বিলের দু’টি ধারায় গুরুত্বপূর্ণ পরিবর্তনের সুপারিশ করে সংসদীয় কমিটি।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply