Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নেপাল পার্লামেন্ট প্রতিনিধি দলের বারি পরিদর্শন
--প্রেরিত ছবি

নেপাল পার্লামেন্ট প্রতিনিধি দলের বারি পরিদর্শন

গাজীপুর প্রতিনিধি:
নেপাল পার্লামেন্টের একটি প্রতিনিধি দল আজ ৫ অক্টােবর, ২০২৩ বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন। দলটির নেতৃত্বে ছিলেন নেপাল সংসদ কমিটির কৃষি বিষয়ক চেয়ারপারসন এবং নেপালের সাবেক ফার্স্ট লেডি ড. আরজু রানা ।

নেপাল পার্লামেন্টের প্রতিনিধি দলটি বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিমিয় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলােয়ার আহমদ চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (তেলবীজ গবেষণা কেন্দ্র) ড. মাে. তারিকুল ইসলাম, পরিচালক (কোদাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সাহেলা আক্তার, পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র) ড. মাে. মহিউদ্দিন এবং বারি’র বিভিন্ন বিভাগের প্রধান ও সিনিয়র বিজ্ঞানীবৃন্দ।

পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের পেস্টিসাইড এনালাইটিক্যাল ল্যাবরেটরি, প্ল্যান্ট ডিজিস ডায়াগনস্টিক ল্যাবরেটরি পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

About Syed Enamul Huq

Leave a Reply