Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
পরাজিত প্রার্থীদের ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধে সাংবাদিকদের সহায়তা চাইলেন ইউপি চেয়ারম্যান

পরাজিত প্রার্থীদের ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধে সাংবাদিকদের সহায়তা চাইলেন ইউপি চেয়ারম্যান

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে হেরে যাওয়ার পর পরাজিত প্রার্থীদের একের পর এক নানা ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধে সাংবাদিকদের সহায়তা চেয়েছেন কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিল ইউপি চেয়ারম্যান নবী হোসাইন প্রকাশ নবী চৌধূরী। গতকাল রবিবার বিকালে সাহারবিল ইউপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের কাছে এ সহায়তা কামনা করেন। এ সময় তিনি বলেন, সাংবাদিকগন হচ্ছেন জাতির জাগ্রত বিবেক। আর সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ ও রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তাই সৎ ও নির্ভিক সাংবাদিকতা দেশ ও জাতির জন্য মঙ্গল বয়ে আনে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউপি চেয়ারম্যান নী হোসাইন বলেন, মৎস্য চাষ, গবাদি পশু ও বিভিন্ন প্রজাতির পাখি পালন করে ব্যবসা করাই আমার প্রধান পেশা। উক্ত পেশায় সফলতার অংশ হিসেবে বিভিন্ন সরকারী বেসরকারি প্রতিষ্ঠান থেকে পুরস্কারের সনদও আমার আছে। পাশাপাশি বিভিন্ন ধর্মিয় প্রতিষ্ঠানে অনুদান, শিক্ষাপ্রতিষ্ঠানে অনুদান, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান, অসহায় ও বয়স্ক লোকদের চিকিৎসা সহায়তা এবং গরীব ঘরের মেয়েদের বিয়ে অনুষ্ঠানে আর্থিক সহায়তার মাধ্যমে এলাকার লোকজনের আস্থা অর্জন করে বিগত ইউপি নির্বাচনে জনগনের বিপুল ভোটে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমে জনগনের আস্থা অর্জন করে মাত্র ৩৫ বছর বয়সেই আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি।
তিনি আরও বলেন, ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর অবহেলিত সাহারবিল ইউনিয়নের উন্নয়নের জন্য যখন আমি নানা উদ্যোগ গ্রহন করেছি ঠিক তখনি ইউপি নির্বাচনে আমার কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরে যাওয়া দুইজন পরাজিত প্রার্থী (একজন সাবেক ইউপি চেয়ারম্যান ও অপরজন সাবেক জেলা পরিষদ সদস্য) আমার বিরুদ্ধে একের পর এক নানা ষড়যন্ত্র ও অপপ্রচার শুরু করেছেন। তারা বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য সরবরাহ করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গনমাধ্যমে আমার বিরুদ্ধে নানা অপপ্রচারের মাধ্যমে আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার চেষ্ঠা করছেন। ইউপি চেয়ারম্যান নবী চৌধূরী বলেন, আমার সাহারবিল একটি চিংড়িজোন বেষ্ঠিত ইউনিয়ন। এখানে চিংড়ি জোনে অনেক চিহ্নিত সন্ত্রাসী, ভূমিদস্যু মাস্তান ও জবরদখলকারীর অবস্থান আছে। এলাকার চিহ্নিত তমিজ উদ্দিন ডাকাত, বেলাল উদ্দিন ডাকাত,কামাল উদ্দিন ডাকাত ও আলমগীর ডাকাতসহ নানা অপরাধীদের ব্যাপারে থানায় তথ্যদিয়ে তাদেরকে গ্রেপ্তারের ব্যাপারে অনেকবার প্রশাসনের সহায়তা চেয়েছি। কিন্তু আমার পরাজিত প্রার্থীরা বিভিন্ন বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য সরবরাহ করে আমাকে এসব অপরাধিদের পিষ্ঠপোষক বানিয়ে আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার চেষ্ঠায় লিপ্ত রয়েছেন। এ ব্যাপারে আমি প্রশাসন ও সাংবাদিক সমাজের সহায়তা চাই। সংবাদ সম্মেলনে সাবেক ইউপি চেয়ারম্যান প্রার্থী জুনাইদুল হকসহ বিভিন্ন সুশীল সমাজের লোকজন ও সংশ্লিষ্ঠ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যগন উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply